kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


শিক্ষক যদি জঙ্গিবাদের ট্রেনিংদাতা হয় তবে তা হবে লজ্জার : শিক্ষামন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৬ ২২:৩১



শিক্ষক যদি জঙ্গিবাদের ট্রেনিংদাতা হয় তবে তা হবে লজ্জার : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক যদি জঙ্গিবাদের ট্রেনিংদাতা হয় তবে তা হবে লজ্জার। গোটা শিক্ষাপরিবার এর দায় নিতে পারে না বলে তিনি মন্তব্য করেন।


আজ বৃহস্পতিবার যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ মাঠে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তেব্যে একথা বলেন।  
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড যশোর আয়োজিত ‘শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদ মুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক এই মতবিনিময় সভায় বোর্ডের অধিনস্থ দুই’শ শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি অংশ গ্রহণ করেন।
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড যশোরে চেয়ারম্যান আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মত বিনিময় সভায় বিষেশ অতিথি ছিলেন, শিক্ষামন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এ এস মাহামুদ, খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ, শিক্ষা অধিপ্তরের মহাপরিচালক এম এম অহেদিুজ্জামান, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ূন কবীর ও পুলিশ সুপার আনিসুর রহমান।  
বক্তব্য রাখেন খুলনা বি এল কলেজের অধ্যক্ষ গুলশান আরা, কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ বদরুজ্জামান, যশোর মহিলা কলেজের অধ্যক্ষ সেলিনা ইয়াসমিন, যশোর শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে. ক. মহিবুল আকবার মজুমদার, মাগুরা সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিপিকা সরকার, যশোর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শ্রাবনী সুর প্রমুখ।  
সভায় বিশেষ অতিথির বক্তেব্যে ভারপ্রাপ্ত শিক্ষা সচিব এসকে মাহামুদ বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীর চিন্তা কে ব্যস্ত রাখতে হবে, তাহলে খারাপ কাজের দিকে তাদের দৃষ্টি যাবেনা।  
বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ বলেন, আন্তর্জাতিক চক্রান্তে জঙ্গিবাদ সৃষ্টি হয়েছে। যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর বলেন, কোমলমতি শিক্ষার্থীদের মগজ ধোলাই করে একদল সন্ত্রাসী তাদের ব্যবহার করছে।  
পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, যশোরে জঙ্গিবাদের বিষয়ে পুলিশ জিরো টলারেন্স ঘোষণা করেছে। এই লক্ষ্যে দায়িত্ব পালন করছে পুলিশ। এই জেলায় ১২ জন জঙ্গির তালিকা প্রকাশের পরে দুই দফায় ৭ জন আত্মসমর্পণ করেছে বলে তিনি জানান।


মন্তব্য