kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


খাজা মোজাম্মেল হক (র.) ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৬ ২০:০০



খাজা মোজাম্মেল হক (র.) ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলায় আজ বৃহস্পতিবার প্রতি বছরের মতো এবারও খাজা মোজাম্মেল হক (র.) ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে।  
স্থানীয় মফিজ উদ্দিন তালুকদার স্মৃতি উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে এক উৎসবম্খুর পরিবেশে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফাউন্ডেশনের চেয়ারম্যান খাজা টিপু সুলতান মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তির নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করেন।


অনুষ্ঠানে জেলার ৭৯টি শিক্ষা প্রতিষ্ঠানের জেএসসি ও জেডিসি পরীক্ষায় ১ হাজার ৬২৭ জন জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীকে সম্মাননা সনদ এবং অষ্টম ও দশম শ্রেণীর ৩২৮ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে খাজা টিপু সুলতান কাগজে কলমে জ্ঞান অর্জন আসল কথা নয় উল্লেখ করে বলেন, আত্মসুদ্ধির মাধ্যমে মানুষের মত মানুষ হওয়াই আসল কথা।  
সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকার সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মিরাজউদ্দিন আহম্মেদ, কামারখন্দ উপজেলা নির্বাহী অফিসার ইশরাত ফারজানা, মফিজউদ্দিন তালুকদার স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি তারিক আহমেদ প্রমুখ বক্তব্য দেন।
স্বাগত বক্তব্য দেন মফিজ উদ্দিন তালুকদার স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার দে। মো. আনসার আলী খান জয় অনুষ্ঠান সঞ্চলনা করেন।
উল্লেখ্য ২০০১ সালে প্রতিষ্ঠিত সম্পূর্ণ অরাজনৈতিক ও মানব কল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে খাজা মোজাম্মেল হক (র.) ফাউন্ডেশন বিনামূল্যে চিকিৎসাসেবা, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করে আসছে।


মন্তব্য