kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


এমবিবিএস ভর্তি পরীক্ষা কাল

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৬ ১৮:১০



এমবিবিএস ভর্তি পরীক্ষা কাল

এমবিবিএস (২০১৬-১৭) শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা আগামীকাল। শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।


এবছর এমবিবিএস এর জন্য আসন সংখ্যা সরকারি কলেজে ৩ হাজার ২১২ ও বেসরকারি কলেজে ৬ হাজার ২০৫। পরীক্ষার্থী সংখ্যা ৯০ হাজার ৪২৬ জন। ঢাকাসহ সারা দেশের ১৮টি সরকারি মেডিকেল কলেজ কেন্দ্রের ৩৭টি ভেন্যুতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  
এমবিবিএস ভার্তি পরিক্ষা সুষ্ঠ ভাবে সূম্পর্ণ করার লক্ষে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার কেন্দ্র তদারকির জন্য ১৪৩ সদস্যের সমন্বয়ে পৃথক তিন তদারকি টিম গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ১৮টি মেডিকেল ও ডেন্টাল কলেজের ৩৭টি ভর্তি পরীক্ষার কেন্দ্র তদারকির দায়িত্বে থাকবেন তারা।  
এদিকে ফেসবুকসহ যেকোনো মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের গুজব রটনাকারীকে চিহ্নিত করতে সহায়তা করতে তাৎক্ষণিকভাবে ৯৮৫৫৯৩৩ নম্বরে টেলিফোনে এবং মোবাইলে ০১৭৫৯-১১৪৪৮৮ নম্বরে যোগাযোগ করার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।  
আগামীকালের এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বোচ্চ স্বচ্ছতা ও সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে তথ্যপ্রযুক্তি আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।  
আসন্ন মেডিকেল ভর্তি পরীক্ষা স্বচ্ছ হবে এমন আশা ব্যক্ত করে মোহাম্মদ নাসিম বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে গতবছর যে গুজব উঠেছিল আশা করছি এবছর সেরকম কিছু হবে না। কঠিন নিরাপত্তা ও স্বচ্ছতার মধ্য দিয়ে এবছর মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে।  


মন্তব্য