kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


'গুলশান হামলা আমাদের চোখ খুলে দিয়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৬ ১৫:০৫



'গুলশান হামলা আমাদের চোখ খুলে দিয়েছে'

গুলশানের রেস্টুরেন্টে জঙ্গি হামলা আমাদের চোখ খুলে দিয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ওই হামলা থেকে ভুল-ত্রুটি শিক্ষা নিয়ে এবার আশুরার নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।

তিনি বলেন, পবিত্র আশুরা উপলক্ষে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রথমে গেটে দেহ তল্লাশি করা হবে, এরপর মাঝে ও ইমামবাড়ায় ঢোকার সময়েও দেহ তল্লাশি করা হবে। এ ছাড়াও প্রবেশের সময় আর্চওয়ে থাকবে। পুরান ঢাকার হোসেনি দালানে আজ বৃহস্পতিবার দুপুরে মহররমের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ সব কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, হোসেনি দালান থেকে যখন মিছিল শুরু হবে তখন মাঝ রাস্তায় কেউ মিছিলে বাইরের অথবা কেউ প্রবেশ করতে পারবে না। যে সব এলাকা দিয়ে তাজিয়া মিছিল যাবে ওই সব এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। প্রত্যেক গলির মুখেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। তাজিয়া মিছিলে ছুরি, কাঁচি, ব্যাগ বহন করা যাবে না এবং ১২ ফিটের বেশি উচ্চতার নিশানা ব্যবহার করা যাবে না।

তিনি বলেন, যে রাস্তা দিয়ে মিছিল যাবে ওই রোড সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে। রাস্তাসহ ধানমণ্ডির অস্থায়ী কারবালা (ধানমণ্ডি লেক) ও হোসেনি দালানে পর্যাপ্ত আলোকসজ্জা থাকবে। আতশবাজি, পটকা ফোটানোও নিষেধ। এ সময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার শেখ মুহাম্মদ মারুফ হাসান, মো. মনিরুল ইসলামসহ পুলিশের কর্মকর্তারা।


মন্তব্য