kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


জনতা ব্যাংকের ২ ডিজিএম গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৬ ১৩:৪৩



জনতা ব্যাংকের ২ ডিজিএম গ্রেপ্তার

ঋণ জালিয়াতির মামলায় জনতা ব্যাংকের দুই উপমহাব্যবস্থাপক (ডিজিএম) আমজুল হক ও আবু হেনা মোস্তফা কামালকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর মতিঝিল থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

তাঁরা দুজনই দুটি করে মামলার এজাহারভুক্ত আসামি। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্রাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা যায়, জনতা ব্যাংকের ৩৩২ কোটি ৯১ লাখ টাকা জালিয়াতি করে বিসমিল্লাহ গ্রুপকে ঋণ দেওয়া অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে। পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে দুদকের দলটিতে ছিলেন উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী, এস এম রফিকুল ইসলাম, জালাল উদ্দিন ও আহেরুজ্জামান।

জানা গেছে, বিসমিল্লাহ গ্রুপের প্রায় ১২০০ কোটি টাকার ঋণ জালিয়াতি, মানি লন্ডারিং ও দুর্নীতির ঘটনায় ২০১৩ সালের ৩ নভেম্বর গ্রুপটির ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলেমান আনোয়ার চৌধুরী, চেয়ারম্যান নওরিন হাসিব, প্রাইম ব্যাংকের ডিএমডি মো. ইয়াছিন আলীসহ ৫৪ জনের বিরুদ্ধে পৃথক ১২টি মামলা দায়ের করে দুদক। মামলার ৫৪ জন আসামির মধ্যে বিসমিল্লাহ গ্রুপের এমডি, চেয়ারম্যানসহ ১৩ জন ১২ মামলাতেই আসামি। বাকি ৪১ জন বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা। দুদকের সে সময়ের উপপরিচালক (বর্তমানে পরিচালক) সৈয়দ ইকবাল হোসেন ও তাঁর দলের সদস্যরা রাজধানীর রমনা, মতিঝিল ও নিউমার্কেট থানায় এসব মামলা করেন।

 


মন্তব্য