kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কারও কথার ভিত্তিতে কথা বলা দুদক-এর কাজ নয় : ইকবাল মাহমুদ

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ২১:২৮



কারও কথার ভিত্তিতে কথা বলা দুদক-এর কাজ নয় : ইকবাল মাহমুদ

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, কারও কথার ভিত্তিতে কথা বলা দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাজ নয়। দুদক কারও কাজে হস্তক্ষেপও করে না।

সঠিক সময়ে সঠিক কাজটি করাই দুদকের কাজ।

রাজউকে দুদকের হস্তক্ষেপ সম্পর্কে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেনের বক্তব্যের বিষয়ে সাংবাদিকেদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বুধবার সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে বাংলাদেশ গার্লস গাইড অ্যাসোসিয়েশনের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিট দ্য প্রেস অনুষ্ঠানে দুদকের সাম্প্রতিক গ্রেপ্তার অভিযানের সমালোচনা করে গণপূর্তমন্ত্রী বলেন, ‘দুদক রাজউকে অভিযান চালাক কোনো অসুবিধা নেই, তবে ডিস্টার্ব করলে অসুবিধা আছে। আমি মনে করি, নো বডি ইজ ট্রান্সপারেন্ট। ’ তাঁর এ বক্তব্য প্রসঙ্গে দুদক চেয়ারম্যানের অবস্থান জানতে চাইলে তিনি এসব কথা বলেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান আরও বলেন, দুদক আইনের প্রস্তাবনায় দুর্নীতি দমনের চেয়ে প্রতিরোধের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। প্রতিরোধ কার্যক্রমের আওতায় দেশব্যাপী আমরা দুর্নীতিবিরোধী একটি আওয়াজ তুলতে চাই। এ কাজে সহযোগিতার জন্য গার্লস গাইড অ্যাসোসিয়েশনের সঙ্গে সমঝোতা স্মারক করছি। অন্যদের সঙ্গেও সমঝোতা করব।


মন্তব্য