kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে রাষ্ট্রপতির আহ্বান

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১৯:৩৮



দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় ঐতিহ্য। দেশের এই ঐতিহ্য যাতে কেউ নষ্ট করতে না পারে, এ জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাতে বর্ণ-ধর্ম নির্বিশেষে সকলের প্রতি তিনি আহ্বান জানান।


রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, বৌদ্ধ ধর্ম কল্যাণ ট্রাস্টের ট্রাস্টিসহ ৮ সদস্যের একটি প্রতিনিধি দল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি একথা বলেন। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দলটি বৈঠকে ট্রাস্টের একটি প্রতিবেদন রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন এবং ট্রাস্টের কর্মকা- সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
বৈঠকে তারা ট্রাস্টের বিভিন্ন বাস্তবায়নাধীন ও ভবিষ্যৎ উন্নয়ন কর্মসূচি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং এ কর্মসূচি বাস্তবায়নে আর্থিক সহায়তার জন্য তারা তাঁর সহযোগিতা কামনা করেন। তারা রাষ্ট্রপতিকে জানান, বৌদ্ধ পারিবারিক আইন প্রণয়ন প্রক্রিয়াধীন রয়েছে। তারা এ ক্ষেত্রে রাষ্ট্রপতির সহায়তা কামনা করেন।
তারা রাষ্ট্রপতিকে জানান, ট্রাস্ট শিগগির একটি আর্ন্তজাতিক শান্তি সম্মেলন করার পরিকল্পনা করেছে। এই অনুষ্ঠানে তারা প্রধান অতিথি হিসেবে যোগ দিতে রাষ্ট্রপতিকে আমন্ত্রন জানান। রাষ্ট্রপতি শান্তি সম্মেলন করার উদ্যোগকে স্বাগত জানান। বৈঠকে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।


মন্তব্য