kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


পূজায় জঙ্গি হামলার হুমকি নেই: ডিএমপি

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১৫:২৪



পূজায় জঙ্গি হামলার হুমকি নেই: ডিএমপি

আসন্ন দূর্গাপূজা উপলক্ষে জঙ্গি হামলা বা নিরাপত্তা নিয়ে কোনও হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। আজ বুধবার বেলা ১২টার দিকে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, পূজায় সর্বোচ্চ নিরাপত্তা নেওয়া হয়েছে। ঢাকা মহানগরীতে ২২৬টি পূজামণ্ডপ থাকবে। নিরাপত্তার জন্য এ ক্যাটগরিতে ঢাকেশ্বরী, রামকৃষ্ণ, ধানমণ্ডি ও বনানী এবং বি ক্যাটাগরিতে রমনার কালিমন্দির, সিদ্ধেশ্বরী ও উত্তরার মন্দিরগুলোর নিরাপত্তা দেওয়া হবে। যার মধ্যে ৮৮টি অধিক গুরুত্বপূর্ণ, ৮৩টি তুলনামূলক কম গুরুত্বপূর্ণ এবং ৪৮টি মন্দিরকে সাধারণ ক্যাটাগরিতে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেক পূজামণ্ডপে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাবসহ গোয়েন্দা সংস্থার লোক কাজ করবে। প্রতিশা বিসর্জন দিতে যাওয়ার সময় কোনও ধরনের বাদ্যযন্ত্র বহন না করতে অনুরোধ করেছেন তিনি। আসাদুজ্জামান মিয়া বলেন, প্রতিটি পূজামণ্ডপ সিসি ক্যামেরার আওতায় থাকবে। পূজামণ্ডপের ভেতরে ব্যাগ, ছুরি, কাঁচি বা দার্হ্য পদার্থ নিয়ে প্রবেশ করা যাবে না। পূজামণ্ডপগুলো সার্বক্ষণিক পর্যবেক্ষণ করতে রমনা এবং ঢাকেশ্বরীতে দুটি অস্থায়ী ক্যাম্প বসানো হবে।

ডিএমপি কমিশনার বলেন, পূজায় পটকা ও আতশবাজি ফাটানা নিষেধ। এছাড়া পূজার দিন নামাজ এবং আজানের সময় বাদ্যযন্ত্র বাজানো যাবে না। বিজর্সনের সময় অনেকে অতি উৎসাহী হয়ে নদীতে লাফ দেন, ফলে অনেক দুর্ঘটনা ঘটে। এ ধরনের কাজ না করার অনুরোধ জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, প্রতিটি পূজামণ্ডপে প্রত্যেককে মেটাল আর্চওয়ে দিয়ে প্রবেশ করতে হবে।

 


মন্তব্য