kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


নার্গিসের অবস্থা অপরিবর্তিত

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১৫:১৯



নার্গিসের অবস্থা অপরিবর্তিত

সিলেটে ছাত্রলীগ নেতা বদরুলর আলমের চাপাতির কোপে গুরুতর আহত কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের অবস্থা অপরিবর্তিত রয়েছে। ৭২ ঘণ্টার আগে কিছুই বলা যাবে না বলে জানিয়েছেন রাজধানীর স্কয়ার হাসপাতালের চিকিৎসকরা।

আজ বুধবার সকালে মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের কনসালট্যান্ট এবং স্কয়ার হাসপাতালের অ্যাসোসিয়েট মেডিক্যাল ডিরেক্টর ড. মির্জা নাজিম উদ্দিন বলেন, ৭২ ঘণ্টার আগে কিছু বলা সম্ভব না। তার অবস্থা সংকটাপন্ন হলেও আমরা এখনও আশাবাদী।

নার্গিসকে বিদেশে নিয়ে যাওয়া হবে কিনা সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদেশে নেওয়ার মতো অবস্থায় নার্গিস নেই। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে পরিবারের সম্মতি নিয়ে নার্গিসের অস্ত্রোপচার হয়। ওই সময় ড. মির্জা নাজিম উদ্দিন জানান, তার অবস্থা খুবই ক্রিটিক্যাল। মাথায় ও হাতে অসংখ্য  কোপের আঘাত রয়েছে।

নার্গিসের অস্ত্রোপচারে অংশ নেওয়া চিকিৎসকদলের প্রধান নিউরো সার্জন ডা. এ এম রেজাউস সাত্তার বলেন, নার্গিসের মাথায় অসংখ্য আঘাত ছিল। তার যে অপারেশন হয়েছে, তাতে ৭২ ঘণ্টা আগে তার সম্পর্কে কিছু বলা যাবে না। তিনি ঝুঁকিতে আছেন। এ ধরনের রোগীদের বাঁচার সম্ভবনা শতকরা ৫ ভাগ।

সোমবার বিকালে নার্গিসকে শাবিপ্রবির ছাত্রলীগ নেতা বদরুল ইসলাম প্রকাশ্যে কুপিয়ে আহত করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতে অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়। এ ঘটনায় বদরুলের বিরুদ্ধে মামলা হয়েছে।

 


মন্তব্য