kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


জঙ্গিদের ফিরে আসার সুযোগ দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১৪:৪৩



জঙ্গিদের ফিরে আসার সুযোগ দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আমরা জঙ্গিদের চিহ্নিত করেছি। তাদের সঠিক পথে ফিরে আসার সুযোগ দেওয়া হবে, না এলে নির্মূল করা হবে।

আজ বুধবার দুপুরে বগুড়ার শহীদ মিলনায়তনে দুই জঙ্গির আত্মসমর্পণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিদের পুনর্বাসনের সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন। আমরা তাদের সুযোগ দিতে চাই। সুযোগ পেয়েও যারা আলোর পথে আসবে না, তাদের নির্মূল করা হবে।

ইতোমধ্যে নিজেদের ভুল বুঝতে পেরে অনেকেই আত্মসমর্পণ করতে শুরু করেছে, আরও করবে। তবে মদদদাতা যারা ঘাপটি মেরে আছে- তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, যারা ধর্মের ব্যানার ব্যবহার করে অশান্তি সৃষ্টি করছে। তাদের ডানা ছিঁড়ে ফেলা হবে। জেল, ফাঁসি নয়- ভালোবাসা দিয়ে আমরা জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চাই।

ভুক্তভোগী পরিবারের প্রতি আমাদের আহ্বান থাকবে, কোনো সন্তান যদি জঙ্গিবাদে জড়িয়ে যায়- আপনারা তাদের আত্মসমর্পণ করতে উৎসাহ দিন। কেউ আলোর পথে ফিরে আসতে চাইলে আমাদের দরজা খোলা রয়েছে, যোগ করেন তিনি। র‌্যাব মহাপরিচালক আরও বলেন, র‌্যাব তার জন্মলগ্ন থেকে জঙ্গি দমনে কাজ করছে। এ পর্যন্ত ১ হাজার ২১৬ জনকে আটক হয়েছে, যাদের মধ্যে ৬৪৩ জনের সরাসরি জেএমবি সম্পৃক্ততা রয়েছে। এতে সভাপতিত্ব করেন র‌্যাব ১২-এর অধিনায়ক ডিআইজি শাহাবুদ্দিন।

 


মন্তব্য