kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন সিলেটের সেই ছাত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১২:০৮



এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন সিলেটের সেই ছাত্রী

ছাত্রলীগ নেতার নৃশংসতায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিস। লাইফ সাপোর্টে থাকা ওই ছাত্রীর অবস্থা আশঙ্কাজনক বলে জানাচ্ছেন ডাক্তার ও পরিবারের সদস্যরা।

অসংখ্য চাপাতির কোপের আঘাত রয়েছে তার মাথা ও দুই হাতে। স্কয়ার হাসপাতালের চিকিৎসকরা এসব তথ্য জানিয়ে বলেন, নার্গিস এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। প্রেম নিবেদনে ব্যর্থ হয়ে সোমবার বিকেলে সিলেটের এমসি কলেজে প্রাঙ্গনে ওই ছাত্রীকে কুপিয়ে আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং ছাত্রলীগ নেতা বদরুল আলম।

সেখানে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় আহত খাদিজা আক্তারকে, রাতে তার অবস্থার অবনতি হলে আজ সকালে ঢাকায় নিয়ে আসা হয় তাকে। এই হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের কনসালট্যান্ট এবং হাসপাতালের অ্যাসোসিয়েট মেডিক্যাল ডিরেক্টর ড. মির্জা নাজিম উদ্দিন বলেন, নার্গিসের মাথায় অসংখ্য চাপাতির কোপের চিহ্ন রয়েছে। তাকে এমনভাবে কোপানো হয়েছে যে, খুলি ভেদ করে ব্রেইন ইনজুরি হয়েছে। কোপানোর সময় হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করায় তার দুই হাতের রগ কেটে গেছে।

এই হামলার ঘটনার প্রতিবাদে সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা কলেজের সামনে সড় অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে। শিক্ষার্থীরা হামলাকারীর দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে আগামীকাল থেকে ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণাও দিয়েছেন। এদিকে আজ সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, খাদিজা আক্তারের ওপর হামলাকারী ছাত্রলীগ নেতাকে কোনওভাবেই ছাড় দেয়া হবে না। অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

 


মন্তব্য