kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


অনুষ্ঠিত হয়ে গেল চিমা বিজনেস কুইজ-২০১৬

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ২২:০২



অনুষ্ঠিত হয়ে গেল চিমা বিজনেস কুইজ-২০১৬

গত ৩০ সেপ্টেম্বর ২০১৬- এ সেইন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক স্কুল এর প্রাঙ্গনে 'CIMA Business Quiz 2016' এর চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানের সংগঠক ছিল বিশ্বব্যাপী ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেসদের সর্ববৃহৎ এবং নেতৃস্থানীয় পেশাজীবী সংগঠন CIMA Bangladesh পরবর্তী প্রজন্মের সম্ভাব্য ব্যাবসায়িক নেতাদের ব্যবসায়িক জ্ঞানের পরিধি বিস্তারের লক্ষ্যেই ''CIMA Business Quiz 2016' প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বর্তমানে বাংলাদেশে স্কুল/কলেজ পর্যায়ে পেশাদার কোন সংগঠন দ্বারা আয়োজিত একমাত্র ব্যবসায়িক জ্ঞান ভিত্তিক প্রতিযোগিতা 'CIMA Business Quiz'।

এ বছরের আয়োজনে মোট ৪৩টি মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান থেকে ৪৭৪ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় নিবন্ধন করে। প্রাথমিক পর্যায়ে ১৫৮টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চুড়ান্ত পর্যায়ে এর জন্য ৬টি দল নির্বাচিত হয়। শ্বাসরুদ্ধকর ফাইনাল শেষে সেইন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক স্কুল এর দল ‘তুরহান পাঠান’ (সদস্য: সাদিদ বিন হাসান, উজান সামাদ্দার এবং সাদমান সাকিফ) এইবারের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলের ট্রফি জিতে। এ ছাড়াও নটরডেম কলেজের দল, ‘এনডিসি গ্রিন’ স্কুল এর দল ‘ইউজেন’ (সদস্য: অহম আহরার আল কাজি, আনিশা রাব্বানি এবং সারা আলম) দ্বিতীয় রানার-আপ দলের স্থান অর্জন করে।

উক্ত অনুষ্ঠানের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সবার মাঝে উপস্থিত ছিলেন প্রথম আলো ইয়ুথ প্রোগ্রাম এর কো-অর্ডিনেটর জনাব মুনির হাসান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত স্ট্যান্ড-আপ কমেডিয়ান এবং মিডিয়া ব্যক্তিত্ব নাভিদ মাহবুব এবং সিআইএমএ (ঈওগঅ) বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার জারিফ তামান্ন মতিন।  

'CIMA Business Quiz 2016' এর চুড়ান্ত পর্যায়ে বিজয়ী দলসহ ৬টি চুড়ান্ত দলকে বিভিন্ন আকর্ষণীয় পুরষ্কার দিয়ে পুরষ্কৃত করে পেপসি বাংলাদেশ ও প্লাটিনাম সুইট, ঢাকা।

 


মন্তব্য