kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থেকে শিক্ষা গ্রহণের আহ্বান

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ২০:১১



আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থেকে শিক্ষা গ্রহণের আহ্বান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থেকে শিক্ষা গ্রহণের জন্য বিএনপিসহ দেশের সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান।


তিনি বলেন, ‘সরকার পতনের নামে জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছে বিএনপি। আন্দোলনের নামে মানুষকে পুড়িয়ে মারার দৃষ্টান্ত পৃথিবীর কোথাও নেই। ’
গয়েশ্বর চন্দ্র রায়ের বিএনপির সামনে কঠিন দিন আসছে এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, ‘ বিএনপি সন্ত্রাস ও নাশকতার পথ পরিহার করে আওয়ামী লীগের মতো জনগনের মঙ্গলের জন্য রাজনীতি করলে কঠিন সময়ের পরিবর্তে ভালো সময়ও আসতে পারে। ’
তিনি বলেন, আওয়ামী লীগের প্রতিটি সম্মেলন জাতির জন্য মাইলফলক। এ সম্মেলনও জাতির জন্য মাইলফলক হয়ে থাকবে।
ড. হাছান মাহমুদ বলেন, আজ (মঙ্গলবার) থেকে প্রতিদিন বিকেল চারটায় প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠক অনুষ্ঠিত হওয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জাতীয় সম্মেলনের প্রচার কার্যক্রমকে আরো সুচারুভাবে পরিচালনা করার জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সম্মেলনের জন্য সোহরাওয়াদী উদ্যান বরাদ্ধ পাওয়ার অনুমতিপত্র দেখিয়ে তিনি বলেন, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সম্মেলন অনুষ্ঠানের জন্য সরকার অনুমতি দান করেছে। আওয়ামী লীগকেও সম্মেলন অনুষ্ঠানের জন্য সরকারের কাছ থেকে অনুমতি গ্রহণ করতে হয়।
তিনি বলেন, আর বিএনপি সরকারের অনুমতি ছাড়া সবকিছু করতে চায় বলেই তাদের নানা অসুবিধায় পড়তে হয়।
ড. হাছান মাহমুদ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে তৈরি করা পাটের ব্যাগ ও মাথায় পরার ক্যাপ সকলের সামনে উপস্থাপন করেন। এ ব্যাগে সরকারে উন্নয়নের ওপর তৈরি ডিভিডি ও বিভিন্ন প্রকাশনা দেয়া হবে।
তিনি বলেন, এ ব্যাগে পানির বোতল, ডায়াবেটিক রোগীদেও জন্য প্রয়োজনীয় ওষুধ ও দু’টি করে লজেন্স দেয়া হবে। এ ব্যাগে সরকারের উন্নয়নের তুলনামূলক চিত্রও প্রদান করা যাবে।  
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য সাদিকুর রহমান পরাগ, মারুফা আক্তার পপি, শাহ মোস্তফা আলমগীর, মো. দেলোয়ার হোসেন ও আশরাফ সিদ্দিকী বিটু প্রমূখ উপস্থিত ছিলেন।
এর আগে প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আহবায়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমামের সভাপতিত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়।


মন্তব্য