kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


১৫ অক্টোবরের মধ্যে ৯ম ওয়েজবোর্ড ঘোষণার দাবি

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ১৭:৩৩



১৫ অক্টোবরের মধ্যে ৯ম ওয়েজবোর্ড ঘোষণার দাবি

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ ১৫ অক্টোবরের মধ্যে নবম ওয়েজবোর্ড গঠনের জোর দাবি জানিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন, আগামী ১৫ অক্টোবরের মধ্যে তথ্য মন্ত্রণালয় নবম ওয়েজবোর্ড ঘোষণা না করলে সংবাদপত্র ও ইলেক্ট্রনিক মিডিয়াসহ গণমাধ্যমের সকল শাখার সাংবাদিক-শ্রমিক-কর্মচারীরা রাজপথ অবরোধসহ যেকোন ধরনের কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।


আজ এক সভায় বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ এ দাবি জানান।  
নেতৃবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর একাধিকবারের নির্দেশনা সত্ত্বেও তথ্য মন্ত্রণালয় এখনো নবম ওয়েজবোর্ড গঠন করেনি, যা সাংবাদিকসহ গণমাধ্যমের সকল কর্মীর প্রতি এ মন্ত্রণালয়ের চূড়ান্ত অবহেলা ও বিরূপ মনোভাব পোষণেরই বহিঃপ্রকাশ।
বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে সোমবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা সত্ত্বেও তথ্য মন্ত্রণালয় গণমাধ্যম এবং এতে কর্মরত সাংবাদিক, শ্রমিক ও কর্মচারীদের কল্যাণের প্রতি কোন আগ্রহ দেখাচ্ছেন না।
তারা বলেন, তথ্যমন্ত্রীর কাছে উপস্থাপিত বঙ্গবন্ধুর প্রণীত নিউজপেপার এমপ্লয়ীজ সার্ভিসেস কন্ডিশন এ্যাক্ট ১৯৭৪ (সংশোধিতসহ) পুর্বহালসহ সাংবাদিকদের কোন দাবিই পূরণ হয়নি।
সরকারি কর্মকর্তা ও কর্মচারী এবং বিভিন্ন পেশার মানুষের জন্য নতুন পে-স্কেল ঘোষণার পর দ্রব্যমূল্যের উর্ধ্বগতি অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। এ অবস্থায় গণমাধ্যম কর্মীদের জীবন অত্যন্ত দুর্বিসহ হয়ে পড়েছে।
বিএফইউজে’র যুগ্ম মহাসচিব অমীয় ঘটক পুলক ও তপন চক্রবর্তী, কোষাধ্যক্ষ মধুসুদন মন্ডল, সৈয়দ ইশতিয়াক রেজা, স্বপন দাসগুপ্ত, মফিদা আকবর প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।
বিএফইউজে’র নেতৃবৃন্দ কয়েকটি টেলিভিশন ও পত্রিকায় গণছাটাইয়ের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং অবিলম্বে তাদের পুনর্বহালের দাবি জানান।


মন্তব্য