kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বিএনপির সামনে কঠিন পথ : গয়েশ্বর

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ১৪:১০



বিএনপির সামনে কঠিন পথ : গয়েশ্বর

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বিএনপিকে কঠিন পথ অতিক্রম করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বর্তমান সরকার ১/১১ এর ফসল।

একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করতে গিয়ে গণতন্ত্র ধ্বংস করেছে এ সরকার। সামনে অনিশ্চিত পথ। জনগণের কাছে গণতন্ত্র ফিরিয়ে দিতে হলে বিএনপিকে কঠিন পথ অতিক্রম করতে হবে। আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি নেতা হান্নান শাহ স্মরণে শোকসভায় তিনি এ মন্তব্য করেন। শোকসভার আয়োজন করে অল কমিউনিটি ফোরাম।

গয়েশ্বর চন্দ্র বলেন, ১৯৯১ সালের নির্বাচন বিএনপি চেয়ারপারসনের আপসহীন নেতৃত্বের ফল। ওই সময় নেত্রীর আপসহীন মনোভাব ও জিয়ার অাদর্শ ছাড়া আমাদের কোনো পুঁজি ছিল না। তিনি বলেন, রাজনীতিতে প্রকৃত বন্ধু চেনার জন্য খালেদা জিয়ার জীবনে ১/১১ এর অভিজ্ঞতার দরকার ছিল। ১/১১ না আসলে তিনি বুঝতে পারতেন না রাজনীতিতে তার সঙ্গে কে শেষ পর্যন্ত হাঁটবে। তবে এক প্রকারের মানুষ আছে বিপদে পড়লেও বন্ধু চেনে না।

হান্নান শাহ সম্পর্কে তিনি বলেন, হান্নান শাহ সৎ, সাহসী ও সত্য কথা বলা নেতা ছিলেন। হান্নান ভাই গণতন্ত্র প্রতিষ্ঠার যে লড়াই শুরু করছিলেন তা আমাদের চালিয়ে যেতে হবে। তাহলে তার আত্মা শান্তি পাবে। অল কমিউনিটি ফোরামের সভাপতি ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে শোকসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, হান্নান শাহর ছেলে রিয়াজুল হান্নান, অল কমিউনিটি ফোরামের সাধারণ সম্পাদক মো. কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।

 


মন্তব্য