kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সেপ্টেম্বরে ৩৭৪ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার : মহিলা পরিষদ

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ২২:২৭



সেপ্টেম্বরে ৩৭৪ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার : মহিলা পরিষদ

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে মোট ৩৭৪ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে ও ধর্ষণের ঘটনা ঘটেছে মোট ৯১টি বলে তথ্য প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। বিভিন্ন সময় গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ পরিসংখ্যান করে সংগঠনটি।


আজ সোমবার বাংলাদেশ মহিলা পরিষদের গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে মোট ৩৭৪ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের ঘটনা ঘটেছে মোট ৯১টি। এরমধ্যে গণধর্ষণের শিকার হয়েছে ২২ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৭ জনকে।
এছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ৭ জনকে। শ্লীলতাহানির শিকার হয়েছেন ৬ জন এবং যৌন নির্যাতনের শিকার হয়েছেন ৫ জন নারী। এসিডদগ্ধ হয়েছেন ৪ জন, অগ্নিদগ্ধের ঘটনা ঘটেছে ৭টি। এর মধ্যে অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে ২ জনের।
অপহরণের ঘটনা ঘটেছে মোট ২টি। বিভিন্ন কারণে ৪৯ জন নারী ও কন্যাশিশুকে হত্যা করা হয়েছে। এছাড়াও আরও ১৩ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। ৭ জন গৃহপরিচারিকাকে নির্যাতন করা হয়েছে। এর মধ্যে হত্যা করা হয়েছে ৪ জনকে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যৌতুকের জন্য হত্যা ও নির্যাতনের শিকার হয়েছে ২৭ জন, এর মধ্যে হত্যা করা হয়েছে ১৫ জনকে। উত্ত্যক্ত করা হয়েছে ৩৫ জনকে, এর মধ্যে আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন তিন নারী।


মন্তব্য