kalerkantho


পদত্যাগ করে জেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে পারবেন বর্তমান প্রশাসকরা

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ১৭:৪৪



পদত্যাগ করে জেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে পারবেন বর্তমান প্রশাসকরা

মন্ত্রিসভা ‘জেলা পরিষদ (সংশোধন) অধ্যাদেশ ২০১৬’ অনুমোদন করেছে। এতে পদত্যাগ করে জেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে বর্তমান জেলা পরিষদ প্রশাসকদের অনুমতি দেয়া হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, এই অধ্যাদেশ অনুমোদনের পর পদত্যাগ সাপেক্ষে বর্তমান জেলা পরিষদ প্রশাসকরা জেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে পারবেন।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, বৈঠকে ‘পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি (সংশোধন) অধ্যাদেশ ২০১৬’ও অনুমোদন করা হয়।
তিনি বলেন, মন্ত্রিসভাকে ১৬ ও ১৭ সেপ্টেম্বর কানাডার মন্ট্রিলে অনুষ্ঠিত গ্লোবাল ফান্ড (জিএফ) সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণের কথা অবহিত করা হয়। পাশাপাশি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়ার কথাও অবহিত করা হয়।
শফিউল আলম বলেন, সভার শুরুতে বিশিষ্ট কবি ও লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যু এবং টঙ্গীতে অগ্নিকান্ডে ট্যাম্পাকো কারখানায় ৩৯ জন নিহত ও ৩৬ ব্যক্তি আহতের ঘটনায় দু’টি শোক প্রস্তাব গৃহীত হয়।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, নারীর ক্ষমতায়নে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ এবং ‘এজেন্ট অব চ্যাঞ্জ এওয়ার্ড’ পাওয়ায় সভায় তাঁকে অভিনন্দন জানানো হয়।
গত ২১ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দফতরে উচ্চ পর্যায়ের এক সংবর্ধনায় প্রধানমন্ত্রীকে এ সম্মানে ভূষিত করা হয়।
শফিউল আলম বলেন, বাংলাদেশকে ডিজিটাল ওয়ার্ল্ডের পথে নিয়ে আসার ক্ষেত্রে উদ্যোগ নেয়ার জন্য আইসিটি ফর ডেভেলপমেন্ট এওয়ার্ড পাওয়ায় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কেও সভায় অভিনন্দন জানানো হয়।

১৯ সেপ্টেম্বর নিউইয়র্কের একটি হোটেলে উচ্চ পর্যায়ের এক সংবর্ধনায় জয়কে এ সম্মানে ভূষিত করা হয়।
সভায় মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।


মন্তব্য