kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


খালেদা জিয়ার উচিত হবে রামপালে প্রথম জনসভা করা : জাফরুল্লাহ

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ১৬:৫৮



খালেদা জিয়ার উচিত হবে রামপালে প্রথম জনসভা করা : জাফরুল্লাহ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, জনগণের স্বার্থে খালেদা জিয়ার উচিত হবে রামপালে প্রথম জনসভা করা। আজ সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

'রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র : কারিগরি, অর্থনৈতিক ও পরিবেশগত ত্রিমাত্রিক বিপত্তি' শীর্ষক ওই আলোচনার আয়োজন করে বিএনপি-সমর্থক প্রকৌশলীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব)।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, তিনি (খালেদা জিয়া) রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ না করে কিছু বিকল্প পরামর্শ দেন। সেগুলো হলো ভুটানের হাইড্রো ইলেকট্রিক প্রকল্পে বিনিয়োগ করা। সোলার বিদ্যুৎ করা বা রামপালে না করে পূর্ব সীমান্তে এই কেন্দ্র স্থাপন করা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল প্রশ্ন রাখেন, কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে কোনো ক্ষতি না হলে শুধু জুন মাসে কেন ভারতে চারটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ করা হয়েছে।

গোলটেবিল আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অ্যাবের সভাপতি আ ন হ আখতার হোসেন। অন্যদের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মোস্তাহিদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহবুব উল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ বক্তব্য দেন।


মন্তব্য