kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


'প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশে জঙ্গিবাদ দমন সম্ভব হয়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ২০:৩৩



'প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশে জঙ্গিবাদ দমন সম্ভব হয়েছে'

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ও ১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে অতি স্বল্প সময়ে দেশে জঙ্গিবাদ দমন সম্ভব হয়েছে। যা মডেল হিসাবে বিশ্ব নেতৃবৃন্দেরও প্রশংসা কুড়িয়েছে।

 
তিনি আজ রোববার বিকাল ৪টায় জয়পুরহাট শহরের শহীদ ডা: আবুল কাশেম ময়দানে স্থানীয় ১৪ দল আয়োজিত জঙ্গিবাদবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
জঙ্গিবাদ, সস্ত্রাস, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জাতীয় গণজাগরণ ও প্রতিরোধ সৃষ্টির লক্ষ্যে কেন্দ্রিয় ১৪ দলের ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসাবে এ সমাবেশের আয়োজন করা হয়।
মোহাম্মদ নাসিম দাবি করেন, ক্ষমতায় যাওয়ার লোভে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে এবং জামায়াত-শিবিরের পরিকল্পনায় দেশকে অস্থিতিশীল করার জন্য জঙ্গিবাদের উত্থান ঘটানো হয়েছিল। কিন্তু বাংলার মানুষ তা প্রত্যাখ্যান করেছে এবং বিএনপি এখন দেউলিয়া রাজনৈতিক দলে পরিণত হয়েছে।  
সংবিধান মোতাবেক ২০১৯ সালে যথাসময়ে জাতীয় নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি বলেন, অসাংবিধানিক কারও অধীনে ভবিষ্যতে আর কোন নির্বাচন নয়।
মোহাম্মদ নাসিম দেশের অগ্রগতি ও শান্তি বজায় রাখার জন্য আওয়ামী লীগের নেতৃত্বের জোটকে আগামী নির্বাচনে আবারও ভোট দেয়ার আহবান জানান।
২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন সঠিক ছিল উল্লেখ করে ১৪ দলের সমন্বয়ক বলেন, ‘ওই নির্বাচন না হলে দেশে সাংবিধানিক সংকট সৃষ্টি হতো। অসাংবিধানিক সরকার বা সামরিক শাসন আসলে দেশে কোন রাজনীতি ও গণতন্ত্র থাকতো না। ’
সমাবেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ষড়যন্ত্র বাদ দিয়ে সুস্থ ধারার মাধ্যমে ক্ষমতায় যেতে বিএনপিকে আগামী নির্বাচনে অংশগ্রহন করার জন্য প্রস্তুতি নেয়ার আহবান জানান।
জয়পুরহাট জেলা ১৪ দলের সমন্বয়ক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে জাসদ (ইনু) স্থায়ী কমিটির সদস্য ড. আনোয়ার হোসেন, ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বাসদের আহবায়ক রেজাউর রশিদ খান, সাম্যবাদী দলের পলিটব্যুরোর সদস্য এম এ গনি, গণআজাদী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আতাউল্যা খান, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সামছুল আলম দুদু এমপি, ওয়াকার্স পার্টির নেতা আনোয়ারুল হক বাবলু, জেলা জাসদের সভাপতি আবুল খায়ের মো: শাখাওয়াত হোসেন সহ স্থানিয় ১৪ দলের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এর আগে মন্ত্রী মোহাম্মদ নাসিম পাঁচবিবি উপজেলার খাসবাগুড়ী কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন এবং পরে আধুনিক জেলা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন শেষে নার্সিং ইন্সটিটিউটে আয়োজিত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন।  
এ সময় মন্ত্রী জেলার স্বাস্থ্য বিভাগের জনবলসহ বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করে চিকিৎসক ও নার্সদের সুষ্ঠুভাবে দায়িত্ব পালনের আহবান।


মন্তব্য