kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


'নির্বাচিত জনপ্রতিনিধিরা নারী ও শিশু নির্যাতন রোধে ভূমিকা রাখতে পারেন'

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১৮:০০



'নির্বাচিত জনপ্রতিনিধিরা নারী ও শিশু নির্যাতন রোধে ভূমিকা রাখতে পারেন'

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নির্বাচিত জনপ্রতিনিধিরা নারী ও শিশুর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারেন।
তিনি আজ রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ : স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক কর্মশালার প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।


চুমকি বলেন, তৃণমূলে জনগণের কাছাকাছি থাকা জনপ্রতিনিধিরা নারী ও শিশু নির্যাতনের মতো ব্যাধি থেকে তাদের রক্ষা করাসহ নানা সমস্যা সমাধানে অবদান রাখতে পারে।
নারী ও শিশু নির্যাতন বন্ধে জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতন বন্ধে সাফল্যজনক ভূমিকা রাখলে স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিদের বিশেষ পুরস্কারে ভূষিত করবে সরকার।
মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব জ্যোতির্ময় দত্ত, সেভ দ্য চিলড্রেনের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর শ্যারন হাউসার, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়িত নারী নির্যাতন প্রতিরোধে মাল্টি-সেক্টোরাল প্রোগ্রাম শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন সহ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচিত প্রতিনিধি।


মন্তব্য