kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


'পয়ত্রিশ বছরে এবারই পাঁচ দিন ছুটি নিয়েছিলাম'

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১৭:০০



'পয়ত্রিশ বছরে এবারই পাঁচ দিন ছুটি নিয়েছিলাম'

পয়ত্রিশ বছরে এবারই টানা পাঁচ দিন ছুটি নিয়েছিলাম বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, গত ৩৫ বছরে এবারই প্রথম আমি একটানা দুই সপ্তাহ'র বেশি দেশের বাইরে ছিলাম।

   
আজ রবিবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশন নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।   
শুরুতেই কানাডার গ্লোবাল ফান্ড সম্মেলন এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের অভিজ্ঞতা তুলে ধরেন সরকার প্রধান। সরকারের মন্ত্রী ও ক্ষমতাসীন দলের শীর্ষ নেতারাও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
এই সফরে ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ পুরস্কার পেয়েছেন বাংলাদেশের সরকারপ্রধান।
প্রধানমন্ত্রী বলেন, আমি গত ৩৫ বছর ধরে আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। এবার নিয়ে তিনবার দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছি। পয়ত্রিশ বছরে এবারই টানা ৫ দিন ছুটি নিয়েছিলাম।   
তিনি বলেন, তারপরও প্রতিদিন ২ ঘণ্টা করে অফিসের দায়িত্ব পালন করেছি। কারণ এখন ডিজিটাল বাংলাদেশ। ইন্টারনেটে অফিসের কাগজ দূতাবাসে পৌঁছে গেছে। এ কয়েক দিনে আমি ৫১টি ফাইল নিষ্পত্তি করেছি। ডিজিটাল বাংলাদেশ হওয়ার ফলে এটা করা সম্ভব হয়েছে।   
প্রধানমন্ত্রীর এই সংবাদ সম্মেলন ফেইসবুকেও লাইভ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


মন্তব্য