kalerkantho


দেশবাসীকে পুরস্কার উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১৬:৩২



দেশবাসীকে পুরস্কার উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী

'প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ পুরস্কার প্রসঙ্গে শেখ হাসিনা বলেছেন, আমি আমার পুরস্কার দেশবাসীকে উৎসর্গ করলাম।

আজ রবিবার বিকেল ৫টায় যুক্তরাষ্ট্র ও কানাডা সফরের অভিজ্ঞতা দেশবাসীর সামনে তুলে ধরতে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

শুরুতেই কানাডার গ্লোবাল ফান্ড সম্মেলন এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের অভিজ্ঞতা তুলে ধরেন সরকার প্রধান। এই সফরে 'প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন' ও 'এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড' পুরস্কার পেয়েছেন বাংলাদেশের সরকারপ্রধান।

নিউ ইয়র্কে জাতিসংঘের ৭১তম অধিবেশন এবং মন্ট্রিয়লে জিএফ সম্মেলনে যোগদানসহ যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে শুক্রবার সন্ধ্যায় দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী কানাডার উদ্দেশে গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করেন। লন্ডনে একদিন অবস্থানের পর তিনি মন্ট্রিয়লে ফিফথ রিপ্লেসমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবালফান্ড (জিএফ) এ যোগ দেন। ১৬ সেপ্টেম্বর মন্ট্রিয়লের হায়াত রিজেন্সিতে এ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার পর তিনি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দেওয়া নৈশভোজে অংশ নেন। সম্মেলনের সমাপনী অধিবেশনের পর কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন তিনি।


মন্তব্য