kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন ঘিরে বিএনপির প্রত্যাশা

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১৪:২৪



প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন ঘিরে বিএনপির প্রত্যাশা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে দলনিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে ঘোষণা দেবেন বলে প্রত্যাশার কথা জানিয়েছে বিএনপি। কানাডা সফর ও জাতিসংঘ অধিবেশন নিয়ে জানাতে রোববার বিকালে অনুষ্ঠিতব্য এই সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা আগে দলটির মুখপাত্র দায়িত্বে শামসুজ্জামান দুদু এই প্রত্যাশার কথা শোনান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের আগে আমরা বলতে চাই, তিনি নির্বাচনের প্রস্তুতি নেওয়ার জন্য তার দলকে আহ্বান জানিয়েছেন, দেশবাসীকেও আহ্বান জানিয়েছেন। সেই নির্বাচনটা দলনিরপেক্ষ সরকারের অধীনে হবে এবং তিনি তার উদ্যোগ নেবেন- এই ঘোষণা তিনি দেবেন- এটা আমরা প্রত্যাশা করি। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল হওয়া পর থেকে দেশে রাজনৈতিক সঙ্কট সৃষ্টি হয়েছে দাবি করেন বিএনপির ভাইস চেয়ারম্যান দুদু।

আমাদের দল মনে করে, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এখন সময়ের দাবি। আমরা আশা করব- সঙ্কট উত্তরণে সরকার শুভবুদ্ধির পরিচয় দিয়ে কর্তৃত্ববাদী মনোভাব থেকে সরে এসে একটি জাতীয় সংলাপের সূচনার পরিবেশ উন্মুক্ত করবে। সাম্প্রতিক কানাডা সফর ও নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের অভিজ্ঞতা নিয়ে রোববার বিকাল ৪টায় গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হওয়ার কথা রয়েছে।

 


মন্তব্য