kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ডিপ্লোমা প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : মোজাম্মেল হক

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ২২:০০



ডিপ্লোমা প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : মোজাম্মেল হক

 মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, দেশকে এগিয়ে নিতে ডিপ্লোমা প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
তিনি বলেন, ‘সমালোচনা না করে তারা সমস্যা সমাধানে বিকল্প প্রস্তাব উপস্থাপন করে টেকসই সমাধানের পথ দেখাচ্ছে, যা অন্যান্য পেশাজীবীরা করছেন না।

সমগ্র জাতির মাঝে তাদের চেতনাবোধ ছড়িয়ে দিতে পারলে দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে। ’
মন্ত্রী আজ বিকেলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত ‘এনহেন্সমেন্ট অব প্রেসিডেন্টশিয়াল ক্যাপাসিটি এন্ড ইনস্টিটিউশনাল লিডারশীপ ডেভেলপমেন্ট’ শীর্ষক ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্র্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
তিনি বলেন, আইডিইবি জাতীয় বিষয়ে অনেক ক্ষেত্রে পথিকৃৎ। আইডিইবি’র দেখানো পথে হেঁটে অন্যরাও উপকৃত হন। ডিপ্লোমা প্রকৌশলীগণ যেভাবে রাষ্ট্রকে ধারণ করে, অনেকে তা করে না। রাষ্ট্রীয় সম্পদের সর্বোত্তম ব্যবহারে আইডিইবি’র প্রস্তাবনা সমগ্র জাতিকে আকৃষ্ট করেছে। রাষ্ট্র ও জনগণ কিভাবে উপকৃত হবে, আইডিইবি’র কর্মসূচিতে সেটির প্রতিফলন ঘটে।
কাকরাইলে আইডিইবি ভবনে সংগঠনের সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।
মন্ত্রী বলেন, দেশের স্বার্থে আইডিইবি’র সময়োপযোগী প্রশিক্ষণ কর্মসূচি প্রশংসনীয়। শুধুমাত্র প্রশিক্ষণের মাধ্যমে যে কোন বিষয়ে গভীরে গিয়ে সিদ্ধান্ত নেয়া সম্ভব। আইডিইবি সুদীর্ঘ সময়ে সুনির্দিষ্ট নীতিমালা ও আদর্শের ভিত্তিতে অব্যাহতভাবে কার্যক্রম পরিচালনা করছে, যা দেশপ্রেমের দৃষ্টান্ত হিসেবে বিবেচিত। অন্যান্যরা আইডিইবি’র নীতি অনুসরণ করলে দেশ উপকৃত হবে।


মন্তব্য