kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দেশের উন্নয়নে শেখ হাসিনাকে আরো কয়েক দফা ক্ষমতায় রাখার আহ্বান

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ১৯:৪৪



দেশের উন্নয়নে শেখ হাসিনাকে আরো কয়েক দফা ক্ষমতায় রাখার আহ্বান

আওয়ামী লীগ নেতারা বলেছেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরো কয়েক মেয়াদ ক্ষমতায় রাখতে হবে।
তারা আজ দুপুরে রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিভাগের উদ্যোগে আয়োজিত এক সেমিনারে এ কথা বলেন।


শেখ হাসিনার নেতৃত্বে সামাজিক নিরাপত্তা ও স্বাস্থ্য খাতে অগ্রগতি ও অর্জন শীর্ষক এক সেমিনার আয়োজন করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিভাগ।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিভাগের চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।
সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য রশিদ মাহবুব।
সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, ও উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল।
সেমিনারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম বলেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধির ধারা ধরে রাখতে হলে আরো কয়েকবার শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। তাহলে দেশকে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মতো উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব হবে।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিভাগের চেয়ারম্যান এইচ টি ইমাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় না থাকলেও ২০০১-২০০৬ সাল পর্যন্ত দেশে যে দুর্নীতি ও দুর্র্বৃত্তায়ন চলছে সেটা আবার ফিরে আসবে। কিন্তু দেশের মানুষ উন্নয়ন চায়। তাই শেখ হাসিনাকে আরো কয়েকবার ক্ষমতায় রাখতে হবে।
তিনি বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ যে সকল উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছিলো ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে প্রতিহিংসাপরায়ণ হয়ে সে প্রকল্পগুলো বন্ধ করে দিয়েছিলো। কারণ, তারা মনে করেন শেখ হাসিনা উন্নয়ন ধারা চালু রাখা যাবে না। এতে জনগণের যতই কষ্ট হোক না কেন, তা বন্ধ করতে হবে।
শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর স্বাস্থ্য খাতে ও সামাজিক উন্নয়ন খাতে যে প্রকল্পগুলো হাতে নিয়েছিলো বিএনপি ক্ষমতায় এসে তা বন্ধ করে দিয়েছিলো।
তিনি বলেন, কারণ শেখ হাসিনা যা উদ্বোধন করেছে তা চালু রাখা যাবে না। জনগণ জাহান্নামে যাক তাতে খালেদার কিছু যায় আসে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুরস্কার পাওয়ায় তাকে সংসদে অভ্যর্থনা দেয়ার বিষয়ে আলোচনা করা হবে বলে জানান আওয়ামী লীগের এ নেতা।
এ বিষয়ে শেখ সেলিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন থেকে শুরু করে প্রায় সকল ক্ষেত্রে অবদান রেখেছেন। তিনি বিভিন্ন ক্ষেত্রে পুরস্কারও পেয়েছেন। আমেরিকা তো এমনি এমনি শেখ হাসিনার প্রশংসা করে না।


মন্তব্য