kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


রবীন্দ্র সঙ্গীত গেয়ে প্রধানমন্ত্রীকে বন্যার অভ্যর্থনা

কালের কণ্ঠ অনলাইন   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৪৩



রবীন্দ্র সঙ্গীত গেয়ে প্রধানমন্ত্রীকে বন্যার অভ্যর্থনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবীন্দ্র সঙ্গীত ভীষণ পছন্দ করেন সেটা কারও হয়তো অজানা নয়। আজ কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে দেশে ফেরার পর তার জন্য সাজানো ছিল রবীন্দ্র সঙ্গীতের ডালা।

আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি অবতরণ করে।

বিমানবন্দর থেকে নেতাকর্মীদের উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হয়ে গণভবনে যান শেখ হাসিনা। সেখানে ফুল হাতে তাকে বরণ করে নেওয়ার জন্য প্রস্তুত ছিলেন প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। গণভবনের ফটকে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন তিনি। বরণকালে বন্যার কন্ঠে বেজে উঠে ‘আজি বাংলাদেশের হৃদয় হতে কখন আপনি, তুমি এই অপরূপ রূপে বাহির হলে জননী...’

অভ্যার্থনার সময় প্রধানমন্ত্রী সবার সঙ্গে কুশল বিনিময় করেন। এরপর তিনি গণভবনের দোতলায় চলে যান। সেখানে ঢাবি উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ, নৃত্যুশিল্পী শামীম আরা নিপা, শিবলি মাহমুদ, নাট্যশিল্পী রামেন্দ্র মজুমদারসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সফরকালে জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রীকে রাষ্ট্র পরিচালনাসহ বহুমাত্রিক অবদানের জন্য জাতিসংঘ পদক ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ’ পদকে সম্মানিত করা হয়।


মন্তব্য