kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজধানীতে তীব্র যানজট

কালের কণ্ঠ অনলাইন   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৫৪



রাজধানীতে তীব্র যানজট

রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে তীব্র যানজট দেখা দিয়েছে। হযরত শাহজালাল বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত ব্যস্ততম সড়কের অনেকাংশ দখল করে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মী-সমর্থকরা অবস্থান নেওয়ায় এ যানজট দেখা দেয়।

এতে  ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাঁকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের বিমানটি। প্রধানমন্ত্রীর দেশে ফেরা ও জাতিসংঘের দুটি পুরস্কার পাওয়ায় তাঁকে গণসংবর্ধনার আয়োজন করে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। গণসংবর্ধনায় যোগ দিতে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কের এক পাশে হাজার হাজার নেতাকর্মী জড়ো হন।

জাতিসংঘের ৭১তম অধিবেশনে যোগদান ও কানাডা সফর শেষে আজ শুক্রবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর এ সফরে নারীর ক্ষমতায়ন ও এজেন্ট অব চেঞ্জ পুরস্কারে ভূষিত হন তিনি। এ জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে তাঁকে গণসংবর্ধনা দেওয়া হচ্ছে।

বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত ব্যস্ততম সড়কে হাজার হাজার মানুষের উপস্থিতি, সড়কে ব্যানার ফেস্টুন নিয়ে মিছিলের কারণে যান চলাচল সীমিত হয়ে পড়ে। গাড়িগুলোকে ধীরগতিতে একটি, কখনো বা দুটি লেনে চলতে হয়েছে। ফলে টঙ্গী পর্যন্ত সৃষ্টি হয়েছে তীব্র যানজট। অন্যদিকে, বিপরীত পাশের সড়কের বিজয় সরণি থেকে মৎস্য ভবন পর্যন্ত যানজট তৈরি হয়। বিমানবন্দর মোড় ধীরগতিতে পার হওয়ার কারণে যানজট নিকুঞ্জ পর্যন্ত দেখা যায়। তা ছাড়া মানিক মিয়া অ্যাভিনিউয়ের এক পাশে যান চলাচল বন্ধ থাকায় সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হচ্ছে।

যানজটের ফলে বিমানবন্দর মোড় থেকে গাড়ি উত্তরার দিকে যেতে বাধা পাওয়ায় মোড় থেকে টঙ্গীগামী মানুষ কোনো পরিবহন পাচ্ছিল না। অন্যদিকে বিজয় সরণি থেকে শাহবাগগামী মানুষকেও একই সমস্যায় পড়তে হয়েছে। অনেককেই পরিবহন না পেয়ে হেঁটে, আবার যানজটে বসে না থেকে গাড়ি থেকে নেমেই গন্তব্যের উদ্দেশে রওনা হন।

 


মন্তব্য