kalerkantho


শিক্ষার মান উন্নয়নে রাষ্ট্রপতির আহবান

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৫৩



শিক্ষার মান উন্নয়নে রাষ্ট্রপতির আহবান

রাষ্ট্রপতি আবদুল হামিদ শিক্ষার মান উন্নয়নে বিশেষ নজর দিতে হাওর এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন।  
রাষ্ট্রপতি বলেন, অনেক অবিভাবক আমার কাছে আসেন এবং বলেন তাদের ছেলে মেয়েরা বিএসসি, বিকম অথবা বিএ পাস করেছে। তারা আমাকে তাদের সন্তানদেরকে চাকরি দিতে অনুরোধ জানান। কিন্তু আমি এভাবে কাউকে চাকরি দিতে পারি না। তারা যদি লিখিত পরীক্ষায় পাস না করে, তা হলে কি ভাবে চাকরি পাবে।  
রাষ্ট্রপতি আজ এখানে মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজের রজত জয়ন্তী উপলক্ষে কলেজ চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি এই এলাকায় শিক্ষার মান উন্নয়নে দৃষ্টি দেয়ার জন্য শিক্ষকদের প্রতি পরামর্শ দিয়ে বলেন, চাকরির জন্য লিখিত পরীক্ষা দেয়ার পর যখন অভিভাবকরা আমার কাছে আসেন, তখন আমি দেখি প্রার্থীদের ৯০ ভাগই লিখিত পরীক্ষায় ফেল করেছে। তাদেরকে মেধা দিয়েই চাকরি পেতে হবে। তদবির করে নয়। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, শুধু পরীক্ষায় পাস করলেই হবে না, তোমাদেরকে জ্ঞান অর্জন করতে হবে। এর কোন বিকল্প নেই।

এ ক্ষেত্রে কঠোর পরিশ্রম করতে হবে। তিনি হাওর এলাকার ছেলে-মেয়েরা মানসম্পন্ন শিক্ষা গ্রহণ করে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন।  
আবদুল হামিদ হাওর এলাকার বিভিন্ন সমস্যা সমাধানের দাবি সম্পর্কে বলেন, এ এলাকায় অনেক সমস্যা রয়েছে। তিনি এ সকল সমস্যা সংসদে উত্থাপনের জন্য স্থানীয় এমপিদের পরামর্শ দিয়ে বলেন আমি রাষ্ট্র প্রধান, সরকার প্রধান নই।  
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষা সচিব সোহরাব হোসেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব শম্পদ বড়ুয়া, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মহিউদ্দিন খান, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমান, কলেজ অধ্যক্ষ আবদুল খালেক বক্তব্য রাখেন।
স্থানীয় সংসদ সদস্য এবং কলেজ গভর্নিং বডির সভাপতি রেজওয়ান আহমেদ তৌফিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।  

 


মন্তব্য