kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তানকে দাওয়াত করার প্রশ্নই ওঠে না : নাসিম

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:১৪



পাকিস্তানকে দাওয়াত করার প্রশ্নই ওঠে না : নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে 'পাকিস্তানকে দাওয়াত করার প্রশ্নই ওঠে না'।  

তিনি বলেন, "সংবাদ মাধ্যমে দেখেছি- আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে নাকি পাকিস্তানকে আমন্ত্রণ জানানো হয়েছে।

কে দাওয়াত দিয়েছে? আপনারা এই তথ্য কোথায় পেলেন? অনুমাননির্ভর সংবাদ ছাপানো ঠিক না। "

নাসিম আজ বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা উপপরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।  

মোহাম্মদ নাসিম বলেন, ''পত্রিকায় খবর এসেছে, সম্মেলনে পাকিস্তান থেকে না কী কয়েকজন আসছে। পাকিস্তানকে দাওয়াত করার প্রশ্নই ওঠে না। যারা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে, একাত্তরের ঘাতকদের পক্ষে প্রকাশ্যে পার্লামেন্টে কথা বলে, সে পাকিস্তানকে দাওয়াত করার প্রশ্নই ওঠে না। কেউ দাওয়াত করে নাই, করবেও না। ''

তিনি বলেন, ''সম্মেলনে বিশিষ্টজনদের আমন্ত্রণ জানানোর কাজ চলছে। বিশিষ্ট আমন্ত্রিত অতিথিরা দাওয়াতপত্র গ্রহণ করে তাদের যোগদান নিশ্চিত করলে আনুষ্ঠানিকভাবে মিডিয়াকে তাদের নাম জানাবো। ''

অভ্যর্থনা উপপরিষদের আহ্বায়ক মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য