kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


কল্যাণপুরে নিহত জঙ্গি নাঈমের সহযোগী আটক

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৫৮



কল্যাণপুরে নিহত জঙ্গি নাঈমের সহযোগী আটক

কল্যাণপুরের তাজ মঞ্জিলে (জাহাজ বিল্ডিং) পুলিশের অভিযানে নিহত জঙ্গি আবু হাকিম নাঈমের ঘনিষ্ঠ সহযোগী সালাহ উদ্দিন কামরানকে (৩০) আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। সে নিউ জেএমবির একজন সক্রিয় সদস্য বলে দাবি করেছে পুলিশ।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী স্টেশন রোড থেকে বুধবার রাতে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন ডিএমপির সিনিয়র সহকারী কমিশনার (এসি, মিডিয়া) এ এস এম হাফিজুর রহমান।

হাফিজুর রহমান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামরান জানিয়েছে যে সে তাজ মঞ্জিলে অভিযানে নিহত জঙ্গি আবু হাকিম নাঈমের ঘনিষ্ঠ ছিল। সে জঙ্গি আদর্শে দীক্ষিত হওয়ার পর গত মে মাসে ঢাকায় আসে এবং তাজ মঞ্জিল থেকে গ্রেপ্তার আরেক জঙ্গি রাকীবুল হাসান রিগেনের কাছে পাইকপাড়াতে প্রশিক্ষণ নেয়।

কামরান নিহত জঙ্গি তামিম চৌধুরীসহ এ সংগঠনের শীর্ষ নেতৃত্বেরও ঘনিষ্ঠ ছিল বলেও জানান তিনি। তিনি আরও জানান, সে নিউ জেএমবির আদর্শ ও কর্মকাণ্ডকে গতিশীল ও উৎসাহিত করার উদ্দেশ্যে বিভিন্ন প্রচার-প্রচারণা করে আসছে। বর্তমানে দেশীয় ইসলামী উগ্রপন্থী সংগঠনের সহায়তায় বাংলাদেশে নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করার পরিকল্পনার কথাও স্বীকার করে কামরান।

 


মন্তব্য