kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


সংসদ ভবনে হান্নান শাহর জানাজা অনুষ্ঠিত

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৩৭



সংসদ ভবনে হান্নান শাহর জানাজা অনুষ্ঠিত

সংসদ ভবনের দ‌ক্ষিণ প্লাজায় সদ্যপ্রয়াত বিএন‌পির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহর দ্বিতীয় জানাজা অনু‌ষ্ঠিত হয়েছে। আজ বৃহস্প‌তিবার বেলা সাড়ে ১১টায় এ জানাজা অনু‌ষ্ঠিত হয়। জানাজা শেষে মরহু‌মের ক‌ফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান জাতীয় সংসদের ডেপু‌টি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া, জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ, বিরোধীদলীয় নেতার পক্ষে বিরোধীদলীয় হুইপ নুরুল ইসলাম ওমর। বিএন‌পি চেয়ারপারসনের পক্ষে বিএন‌পি মেজর (অব.) হা‌ফিজ, শামসুজ্জামান দুদুসহ বিএন‌পি নেতারা।

জানাজায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করা হয়। জানাজা শেষে মরদেহ আবারও সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। এরপর শুক্রবার মরহুমের মরদেহ নিয়ে যাওয়া হবে তার নির্বাচনী এলাকা গাজীপুরে। সেখানে প্রথম সকাল ৯টায় জয়দেবপুর রাজবাড়ী মাঠে, সকাল সাড়ে ১০টায় কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এবং বাদ জুমা মরহুমের গ্রাম চালা বাজার উচ্চ বিদ্যালয় মাঠে সর্বশেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে বাবার করবের পাশে তাকে সমাহিত করা হবে।

এর আগে গতকাল বুধবার সন্ধ্যা ৬টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হান্নান শাহর মরদেহ সিঙ্গাপুর থেকে দেশে আনা হয়। মঙ্গলবার সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৫টা ৩৭ মিনিটে রাফলস হার্ট সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

গত ৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টার দিকে মহাখালী ডিওএইচএসের বাসা থেকে নিম্ন আদালতে হাজিরা দিতে যাওয়ার সময়ে তিনি হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন। সে সময় দ্রুত তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য গত ১১ সেপ্টেম্বর সিঙ্গাপুরে নেওয়া হয়।

 


মন্তব্য