kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


জঙ্গিবাদে উসকানিদাতাদের বিচার বাংলার মাটিতেই হবে : প্রধানমন্ত্রী

নিউ ইয়র্ক প্রতিনিধি   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৩২



জঙ্গিবাদে উসকানিদাতাদের বিচার বাংলার মাটিতেই হবে : প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের হত্যার নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তরাষ্ট্রের মতো দেশেও বাংলাদেশিদের হত্যা করা হচ্ছে, অথচ তাদের সঠিক বিচার হচ্ছে না। আর দেশে যারা নির্বাচনের নামে মানুষ হত্যা করেছে তারাই এখন জঙ্গিবাদকে উসকানি দিচ্ছে।

স্থানীয় সময় গতকাল বুধবার বিকেলে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার রিজ কার্লটনে হোটেলে আওয়ামী লীগ আয়োজিত জন্মদিন উপলক্ষে দলীয় নেতাকর্মী ও প্রবাসীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী প্রবাসীদের জঙ্গিবাদের বিরুদ্ধ অবস্থান নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, যারা জঙ্গিবাদকে মদদ দিচ্ছে তাদের বিচার করা হবে। এর আগে দুপুরে ম্যারিল্যান্ড, ভার্জিনিয়া, ওয়াশিংটন ডিসি ও নিউ ইয়র্কের আওয়ামী লীগের নেতাকর্মীরা একটি শান্তি সমাবেশ করেন। এ সময় তাঁরা শান্তি র‍্যালি বের করে স্থানীয় সড়ক প্রদক্ষিণ করেন।

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর জন্মদিনের এ অনুষ্ঠানে ছিল না তেমন কোনো আয়োজন। এমনকি কোনো কেক কাটাও হয়নি এ অনুষ্ঠানে। তবুও ম্যারিল্যান্ড, ভার্জিনিয়া, ওয়াশিংটন ডিসি এবং নিউ ইয়র্ক থেকে ছুটে আসেন শত শত নেতাকর্মী। প্রধানমন্ত্রী উল্লেখ করেন ৮১ সালে দেশে ফেরার পর এই প্রথম কিছুটা অবকাশ সময় কাটাচ্ছেন ভার্জিনিয়ায়। দলের দুর্দিনে ভূমিকা রাখায় জন্য তিনি প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানান। দেশের ভাবমূর্তি উজ্জ্বলে প্রবাসীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। কঠোর ভাবে জঙ্গিবাদ দমনে সরকারের দৃঢ় অবস্থানের কথা ব্যক্ত করেন শেখ হাসিনা। এ সময় জন্মদিন উপলক্ষে তাঁর জীবন সংগ্রাম নিয়ে রচিত বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ এর সঞ্চালনায় এতে প্রধানমন্ত্রী প্রায় ৫০ মিনিট বক্তব্য রাখেন।


মন্তব্য