kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


দুই কোটি টাকা মুল্যের ১ হাজার ৬০০টি অবৈধ মোবাইল ফোন জব্দ

নকল মোবাইলের আখড়া মোতালিব প্লাজা?

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৫০



নকল মোবাইলের আখড়া মোতালিব প্লাজা?

নকল মোবাইল বিক্রির করায় রাজধানীর হাতিরপুলের মোতালেব প্লাজার ১৯টি মোবাইলের দোকানের মালিককে ৩৪ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আরো ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ সময় আনুমানিক দুই কোটি টাকা মুল্যের ১ হাজার ৬০০টি অবৈধ মোবাইল ফোন জব্দ করা হয়।

আজ বুধবার সকাল ১১টা থেকে শুরু হওয়া দিনভর র‌্যাবের-২ এর অভিযান পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সরওয়ার আলম। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কর্তৃপক্ষ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন র‌্যাব-২ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ আলী, এএসপি মো. শহীদুল ইসলাম, এএসপি অহিদ উল্লাহ, বিটিআরসির স্পেকটার্ম ডিভিশনের পরিচালক লে. কর্নেল সুফী মো. মইনুদ্দীন প্রমুখ।

সরওয়ার আলম জানান, মোতালেব প্লাজার পঞ্চমতলায় অভিযান পরিচালনার সময় দেখা যায়, বিভিন্ন দোকানে বিদেশ থেকে আমদানি করা নিম্নমানের মোবাইল বিভিন্ন প্রতিষ্ঠিত কম্পানির লোগো ব্যবহার করে বিক্রি করে আসছিল। আইফোন, স্যামসং, এইচটিসি, সনি, নকিয়া, মাইক্রোম্যাক্সসহ বিভিন্ন ব্র্যান্ডের লোগো ব্যবহার করত। এসব মোবাইল বিটিআরসির পরীক্ষা নিরীক্ষা ছাড়াই অবৈধভাবে বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে আসছিল তারা। এ অভিযোগে ১৯ দোকান মালিককে মোট ৩৪ লাখ টাকা জরিমানা ও ৪টি দোকানের মালিককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

 


মন্তব্য