kalerkantho


কুড়িগ্রামের পথে সৈয়দ হকের মরদেহ

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩৩



কুড়িগ্রামের পথে সৈয়দ হকের মরদেহ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে জন্মস্থান কুড়িগ্রামের উদ্দেশে নেওয়া হচ্ছে সব্যসাচী লেখক, কথাসাহিত্যিক, কবি সৈয়দ শামসুল হকের মরদেহ। সেখানে তাকে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠ চত্বরে সমাহিত করা হবে। আজ বুধবার বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষ হওয়ার পর তাঁর কফিনবহনকারী অ্যাম্বুলেন্সটি বেলা পৌনে ২টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্দেশে রওয়ানা হয়। এ সময় অনেকেই অশ্রুসজল হয়ে উঠেন। বিমানবন্দর থেকে হেলিকাপ্টারযোগে তার লাশ তার জন্মস্থান কুড়িগ্রামে নেওয়া হবে।

এর আগে শেষ শ্রদ্ধা জানানোর জন্য কবির লাশ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। সেখানে সকাল ১১টার দিকে রাষ্ট্রপতি আবদুল হামিদ কবিকে শেষ শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর কবিকে শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনার প্রাঙ্গণ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ কবিকে শেষ শ্রদ্ধা জানান।

মানুষের ভালোবাসায় সিক্ত হন তিনি।

সকাল সাড়ে ১০টার দিকে কবি শামসুল হকের লাশ ইউনাইটেড হাসপাতাল থেকে বাংলা একাডেমিতে নিযে আসা হয়। সেখানে বাংলা একাডেমির পক্ষ থেকে কবিকে শ্রদ্ধা জানানো হয়। উল্লেখ্য, মঙ্গলবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সৈযদ শামসুল হক।

 


মন্তব্য