kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


জবির সেই ছাত্রের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১১:২০



জবির সেই ছাত্রের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আতাউল্লাহ হাসানের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেছেন তারই সহপাঠী এক ছাত্রী। মঙ্গলবার রাত ১০টার দিকে এ কদমতলী থানায় এ ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াজেদ আলী।

তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী তার সহপাঠীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। আমরা রাতে তা মামলা আকারে রেকর্ড করেছি ।

এর আগে, আতাউল্লাহর সহপাঠী এক ছাত্রী বিশ্ববিদ্যালয়ে সোমবার তার বিরুদ্ধে শারীরিক ও যৌন নির্যাতনের বিষয়ে কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। মঙ্গলবার দুপুরে এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে উভয়পক্ষকে ডাকা হয়। প্রায় চার ঘণ্টার ওই সালিশের শুরুতেই আতাউল্লাহ ওই ছাত্রীর সঙ্গে বিয়ের সম্পর্কের বিষয়টি অস্বীকার করেন। এসময় তিনি অভিযোগকারী ছাত্রীর ফুফুকে তার নিজের পক্ষের সাক্ষী হিসেবে উপস্থাপন করেন।

তবে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে অভিযোগকারী ও অভিযুক্তের শারীরিক সম্পর্কের বিষয়ে স্বীকারোক্তি দেন। পরে অভিযুক্ত আতাউল্লাহও ওই ছাত্রীর সাথে শারীরিক সম্পর্ক স্থাপনের বিষয়টি স্বীকার করেন। এসময় ওই ছাত্রীর দাবি অনুযায়ী, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুই পক্ষকে বিয়ে করার প্রস্তাব দেয়। কিন্তু আতাউল্লাহ বিয়ে করতে অস্বীকার করেন। পরে ওই ছাত্রী কদমতলী থানায় অভিযোগ দায়ের করেন।

 


মন্তব্য