kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


শামসুল হকের শ্রদ্ধায় শহীদ মিনারে যাবেন রাষ্ট্রপতি

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১১:১৯



শামসুল হকের শ্রদ্ধায় শহীদ মিনারে যাবেন রাষ্ট্রপতি

বাংলা সাহিত্যের সব ক্ষেত্রে সদর্প বিচরণকারী সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে যাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ বুধবার বেলা ১১টায় সৈয়দ হকের মরদেহে সবার শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনারে রাখা হবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রপতি শহীদ মিনারে গিয়ে লেখক সৈয়দ শামসুল হকের প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন।

ফুসফুসের ক‌্যান্সারে আক্রান্ত হয়ে মঙ্গলবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত‌্যু হয় সৈয়দ হকের। শ্রদ্ধা নিবেদনের জন‌্য বুধবার সকাল ১০টায় কফিন নিয়ে যাওয়া হবে বাংলা একোডেমি প্রাঙ্গণে। ১৯৬৬ সালে মাত্র ২৯ বছর বয়সে বাংলা একাডেমি পুরস্কার পেয়েছিলেন তিনি। আর ১৯৮৪ সালে তাকে একুশে পদক এবং ২০০০ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করেছিল সরকার।

বাংলা একাডেমি থেকে বেলা ১১টায় সৈয়দ হকের কফিন নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ শেষবারের মত বিদায় জানাবে সব‌্যসাচী এই লেখককে। জোহরের নামাজের পর ঢাকা বিশ্ববিদ‌্যালয় কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে সৈয়দ শামসুল হকের মরদেহ হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হবে কুড়িগ্রামে। ১৯৩৫ সালের ২৭ ডিসেম্বর এই কুড়িগ্রাম শহরের থানা পাড়ায় তার জন্ম। শেষ ইচ্ছা অনুযায়ী কুড়িগ্রাম সরকারি কলেজ প্রাঙ্গণে তার কবর হবে।

 


মন্তব্য