kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


সৈয়দ শামসুল হকের মৃত্যুতে সৈয়দ আশরাফের শোক

কালের কণ্ঠ অনলাইন   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৮



সৈয়দ শামসুল হকের মৃত্যুতে সৈয়দ আশরাফের শোক

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
আজ মঙ্গলবার এক শোক বিবৃতিতে তিনি সৈয়দ শামসুল হক-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।


বিবৃতিতে সৈয়দ আশরাফ বলেন, শামসুল হক বাংলা সাহিত্য জগতে এক বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন। তিনি একাধারে ছোটগল্প, কবিতা, উপন্যাস, কাব্যনাট্য, শিশু সাহিত্য, নাটক, প্রবন্ধ ও সাহিত্যের সব শাখায় সমানভাবে অবদান রাখার জন্য তিনি বাংলাদেশের সব্যসাচী লেখক হিসেবে পরিচিতি লাভ করেন।  
তিনি বলেন, সৈয়দ শামসুল হক তার বর্ণাঢ্য কর্মময় জীবনের অবদানস্বরূপ স্বাধীনতা পুরস্কার, একুশে পদক ও বাংলা একাডেমী পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছিলেন। লেখকের ‘নিষিদ্ধ লোবান’ উপন্যাস অবলম্বনে মুক্তিযুদ্ধভিত্তিক ‘গেরিলা’ সিনেমাটি তৈরি করা হয়েছিল।  
বিবৃতিতে আশরাফ মরহুম সৈয়দ শামসুল হকের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবারবর্গ, অসংখ্য গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
এদিকে আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সৈয়দ আশরাফ আগামীকাল সকাল ১১টায় আওয়ামী লীগের সকল স্তরের নেতা-কর্মীদের কেন্দ্রীয় শহীদ মিনারে মরহুম সৈয়দ শামসুল হকের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন।  


মন্তব্য