kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী হান্নান শাহর দাফন শুক্রবার

কালের কণ্ঠ অনলাইন   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৫৭



বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী হান্নান শাহর দাফন শুক্রবার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহকে আগামি শুক্রবার বাদ জুম্মা গাজিপুরের কাপাসিয়া ঘাগুটিয়া চালাবাজার হাইস্কুল মাঠে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
হান্নান শাহের লাশ আগামিকাল বুধবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানে সিঙ্গাপুর থেকে ঢাকায় আসবে।


উল্লেখ্য, বিএনপির সিনিয়র এই নেতা আজ সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি... রাজিউন)।  
হান্নান শাহ’র মৃত্যুতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলের স্থায়ী কমিটি ও জাতীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।  
বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানিয়েছেন, হান্নান শাহ’র ইন্তেকালে বিএনপি আজ থেকে চারদিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে। আগামী ৩০ সেপ্টেম্বর শুক্রবার সারাদেশে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।  
তিনি জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় মহাখালী নিউ ডিওএইচএসস্থ মসজিদে, সকাল সাড়ে ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এবং বাদ জোহর নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর প্রয়াত এই নেতার প্রতি বিএনপির পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করা হবে।
বিএনপির সহ-দপ্তর সম্পাদক আরও জানান, শুক্রবার সকাল ৯টায় গাজীপুর রাজবাড়ী মাঠে, সকাল সাড়ে ১০টায় কাপাসিয়া পাইলট স্কুল মাঠে অপর নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।
আ স ম হান্নান শাহ’র মৃত্যুতে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে শোকবই খোলা হয়েছে।  
বিএনপির সূত্র জানিয়েছে, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
হান্নান শাহ’র পুত্র শাহ রিয়াদুল হান্নানের উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার বলেন, হান্নান শাহ মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরের র‌্যাফেলস হার্ট সেন্টার হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর অসুস্থ হয়ে পড়লে সাবেক এই সেনা কর্মকর্তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ১১ সেপ্টেম্বর সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানে তার হৃদযন্ত্রের অস্ত্রোপচারও করা হয়।


মন্তব্য