kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বিএনপি নেতা হান্নান শাহ আর নেই

কালের কণ্ঠ অনলাইন   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:২৩



বিএনপি নেতা হান্নান শাহ আর নেই

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ (৭৭) সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। সিঙ্গাপুরে র‌্যাফেলস হার্ট সেন্টারে মঙ্গলবার ভোর ৫টা ৩৭ মিনিটে তিনি মারা যান।

হান্নান শাহর ছেলে শাহ রিয়াজুল হান্নানের বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ খবর জানিয়েছেন।

গত ১১ সেপ্টেম্বর উন্নত চিৎসার জন্য হান্নান শাহকে সিঙ্গাপুর নেওয়া হয়। তার সঙ্গে রয়েছেন ছেলে শাহ রিয়াজুল হান্নান ও মেয়ে শারমিন হান্নান। দুই ছেলে ও এক মেয়ের জনক হান্নান শাহ বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। অবসরের পর বিএনপির রাজনীতিতে সক্রিয় হন তিনি। সংসদ সদস্য ছিলেন তিনি। ২০০১ সালে বিএনপি ক্ষমতাসীন থাকার সময় পাট মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

এর আগে ৬ সেপ্টেম্বর হার্ট অ্যাটাকে গুরুতর অসুস্থ হলে হান্নান শাহকে সিএমএইচে ভর্তি করা হয়। ওখান থেকে ডাক্তারের পরামর্শে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। এদিকে হান্নান শাহর মৃত্যুতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক জানিয়েছেন। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তাঁরা।


মন্তব্য