kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

কালের কণ্ঠ অনলাইন   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১১



শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

হিন্দু সম্প্রদায়ের আসন্ন শারদীয় দুর্গাপূজা নিরাপদে উদযাপনের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।  
আজ সোমবার সকালে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে সভা অনুষ্ঠিত হয়।


সভাপতির বক্তব্যে আইজিপি হিন্দু ধর্মাবলম্বীরা যাতে তাদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে উৎসবমুখর পরিবেশে ও নিরাপদে উদযাপন করতে পারে, সে লক্ষ্যে নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।
তিনি দুর্গাপূজাকে কেন্দ্র করে কোন ব্যক্তি বা গোষ্ঠী যাতে আইন-শঙ্খলার অবনতি ঘটতে না পারে সেজন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।
তিনি কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণকে সম্পৃক্ত করারও আহ্বান জানান।
পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (কনফিডেন্সিয়াল) দুর্গাপূজাকে সামনে রেখে গৃহীত সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সভায় তুলে ধরেন। সভায় আসন্ন দুর্গাপূজায় বিভিন্ন পূজা মন্ডপে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
শারদীয় দুর্গাপূজার নিরাপত্তায় পুলিশ প্রাক পূজা, পূজা চলাকালীন এবং পূজা পরবর্তী সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। সভায় উপস্থিত পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ পূজাকে ঘিরে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন।
তারা আইন-শৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের ফলে প্রতি বছরের মতো এবারও সারাদেশে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপিত হবে বলে আশা প্রকাশ করেন। এ বছর সারাদেশে উনত্রিশ হাজারের বেশি মন্ডপে দুর্গাপূজার আয়োজন করা হবে বলে আশা করা হচ্ছে।
পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ বিগত বছরের মতো এবারও দুর্গাপূজা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।
তারা আসন্ন দুর্গাপূজা উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করে বলেন, হিন্দু সম্প্রদায় তাদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপনে পুলিশসহ সকল নিরাপত্তা বাহিনীর সহযোগিতা পেয়ে আসছে। অতীতের মতো এবারও পুলিশ বাহিনীর সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।
সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তাপস কুমার পাল ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটির সধারণ সম্পাদক শ্যামল কুমার রায়সহ র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


মন্তব্য