kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


উদ্ভাবনী আইডিয়া থাকলে শেয়ার করুন, সহযোগিতা করব : পলক

কালের কণ্ঠ অনলাইন   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২০:০৯



উদ্ভাবনী আইডিয়া থাকলে শেয়ার করুন, সহযোগিতা করব : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আপনাদের কাছে কোনো উদ্ভাবনী আইডিয়া থাকলে আমাদের সঙ্গে শেয়ার করবেন। এ ধরনের প্রডাক্টকে আরও উন্নত করা, বৈশ্বিক পর্যায়ে নিয়ে যাওয়া এবং বাণিজ্যিকভাবে চালু করতে আমরা সহযোগিতা করব।


আজ সোমবার কৃষিবিদ ইনস্টিটিউশনে ডিজিটাল বিপণন সম্মেলনে তিনি এসব কথা বলেন।
দিনব‌্যাপী এই সম্মেলনের বিভিন্ন উপস্থাপনায় সোশাল মিডিয়া, মোবাইল মার্কেটিং, কনটেন্ট মার্কেটিং, বিগ ডেটা এবং রিয়েল টাইম মার্কেটিংসহ ডিজিটাল মার্কেটিংয়ের বিভিন্ন দিক উঠে আসে।
বিজ্ঞাপনী সংস্থা বিটপি লিও বার্নেট এবং মাইটি বাইটের যৌথ আয়োজনে এ সম্মেলনের প্রধান অতিথি ছিলেন জুনাইদ আহমেদ পলক।
তিনি জানান, উদ্যোক্তাদের সহায়তা এবং ডিজিটাল উদ্ভাবনীতে প্রণোদনা দিতে সরকার ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ একাডেমি’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে।
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ‌্যে এগিয়ে নিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ডিজিটাল মার্কেটিংয়ে নতুন নতুন অনুষঙ্গ আসছে মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, ছয় কোটি ইন্টারনেট ইউজার যদি না থাকত, টার্গেটেড অডিয়েন্স যদি না থাকত, তাহলে ডিজিটাল মার্কেটিং নিয়ে ভাবতে পারতাম না। আমাদের সরকারের দিক থেকে দায়িত্ব হচ্ছে ডিজিটাল প্ল্যাটফর্মকে তৈরি এবং টার্গেট অডিয়েন্সের সঙ্গে যুক্ত করা।
জুনাইদ আহমেদ পলক বলেন, সনাতন গণমাধ্যমগুলো এখন নিউ মিডিয়ার দিকে ঝুঁকছে, তারা অনলাইন সংস্করণে তাদের কনটেন্ট ও বিজ্ঞাপন দিচ্ছে; লাইভ স্ট্রিমিং করছে। আমাদের দেশের অনেক কোম্পানি আছে যারা দেশেই কাজ করে অভিজ্ঞতা সঞ্চয় করছে। স্থানীয় এ অভিজ্ঞতা নিয়েই তারা বৈশ্বিক ব্যবসার দিকে ঝুঁকেছে।


মন্তব্য