kalerkantho


যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে আরো এক বাংলাদেশি নিহত

নিউ ইয়র্ক প্রতিনিধি    

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২০



যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে আরো এক বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে আরো এক বাংলাদেশি নিহত হয়েছেন। ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসের নর্থ হলিউডে সন্ত্রাসী হামলায় মোহাম্মদ আবুল কালাম নামের ওই প্রবাসী বাংলাদেশি নিহত হন।

স্থানীয় সময় রবিবার রাত ১২টার (বাংলাদেশ সময় সোমবার সকাল ১০টা) দিকে শেরম্যান ওয়েতে অবস্থিত লিকোয়ার মার্ট নামের সুপার শপে এ ঘটনা ঘটে।

নিহত আবুল কালামের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার তিতাস থানার বাতাকান্দি গ্রামে। তার বাবা প্রয়াত আলহাজ্ব মোহাম্মদ ছাদিরুজ্জামান। যুক্তরাষ্ট্রে আবুল কালাম স্ত্রী, এক ছেলে ও এক মেয়েকে নিয়ে বসবাস করতেন। তাঁর দুই মেয়ে ঢাকায় থাকেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সুপার শপের দায়িত্বপ্রাপ্ত আবুল কালাম তাঁর দোকান বন্ধ করছিলেন। এ সময় দুইজন ডাকাতির উদ্দেশ্যে সেখানে যায়। তারা আবুল কালামের কাছে টাকা দাবি করে। আবুল কালাম টাকা দিতে অস্বীকৃতি জানালে তাঁকে গুলি করে হত্যা করা হয়।

স্বাধীনতার পরবর্তী সময়ে বিজ্ঞাপনী সংস্থা বিটপীতে যোগ দেন তরুণ আবুল কালাম। তিনি সেখানে কাজের পাশাপাশি বাটাসহ একাধিক ব্র্যান্ডের মডেল হয়েছিলেন। একজন ফুটবলার হিসেবেও বন্ধুদের কাছে জনপ্রিয় ছিলেন তিনি। মুক্তিযুদ্ধের প্রশিক্ষণ শিবিরে তিনি যোগ দেন এবং বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর গাড়ির ঠিক সামনে ছবিতে ন্যাড়া মাথার যে তরুণকে দেখা যায় তিনিই আবুল কালাম।

লস অ্যাঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্ট ভিডিও ফুটেজ দেখে সন্ত্রাসীদের ধরার চেষ্টা করছে।      

 


মন্তব্য