kalerkantho


শাহজালালে ৪০২ কার্টন বিদেশি সিগারেট জব্দ

কালের কণ্ঠ অনলাইন   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১২:২৭



শাহজালালে ৪০২ কার্টন বিদেশি সিগারেট জব্দ

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ৪০২ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। আজ সোমবার সকালে বিমানবন্দরে অভিযান চালিয়ে কাতার থেকে আগত আবু ও জামাল নামে দুই যাত্রীর নিয়ে আসা ওই সিগারেট জব্দ করা হয়।

এগুলো দুজন যাত্রীর ২টা লাগেজ, ২টি কার্টন, ৪টি হাতব্যাগ থেকে লুকানো অবস্থায় জব্দ করা হয়। এসব সিগারেট ৪০২ কার্টনে পাওয়া যায়।
 
যাত্রীরা হলেন আবু ও জামাল। তারা উভয়ে দোহা থেকে কাতার এয়ারলাইন্সের কিউআর ৬৩৪ এর মাধ্যমে ভোর ৫টা ৩০ মিনিটে ঢাকায় অবতরণ করে। যাত্রীরা কাস্টমস হলের ৪ নম্বর বেল্টের কাছে ফেলে রেখে যান। পরিত্যক্ত অবস্থায় সিগারেটগুলো আটক হয়। তবে লাগেজের ট্যাগে আবু ও জামাল নাম লেখা ছিল।
 
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন, কাতারের দোহা থেকে কাতার এয়ারলাইন্সের কিউআর ৬৩৪ এর মাধ্যমে ভোর সাড়ে ৫টায় আবু ও জামাল ঢাকায় অবতরণ করেন। তারা কাস্টমস হলের ৪ নম্বর বেল্টের কাছে সিগারেটগুলো ফেলে রেখে যান।
 
আমদানিনীতি আদেশ অনুযায়ী বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ ব্যতীত বিদেশি সিগারেট আনা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা। জব্দকৃত সিগারেট বেনসন অ্যান্ড হেজেস ও ডানহিল ব্রান্ডের। পণ্যের মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

 


মন্তব্য