kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:০৪



সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ

কয়েকজন সাবেক প্রতিমন্ত্রীসহ সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে আজ সংসদে সর্বসম্মতিক্রমে একটি শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।  
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব উত্থাপন করেন।


যাদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে তারা হলেন- সংবিধান প্রণয়ন কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য এম আব্দুর রহিম, দু’জন সাবেক প্রতিমন্ত্রী মো. কোরবান আলী ও মো. ফজলুর রহমান পটল, চারজন সাবেক সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডা. এম এ মান্নান, আলী রেজা রাজু, আবদুর রাজ্জাক খান ও মানবেন্দ্র নারায়ণ লারমা এবং সংসদ সচিবালয়ের একজন গাড়িচালক মো. বিপ্লব হোসেন।
এছাড়া কবি শহীদ কাদরী, বঙ্গবন্ধু হত্যা মামলার এজাহারদাতা বাদী ও বীর মুক্তিযোদ্ধা আ ফ ম মহিতুল ইসলাম, আওয়ামী লীগ নেত্রী অধ্যাপিকা নাজমা রহমান, মুক্তিযোদ্ধা শিরিন বানু মিতিল, কিংবদন্তি বক্সার মোহাম্মদ আলী, মুক্তিযুদ্ধের বন্ধু সিডনি শনবার্গ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ছদরুদ্দিন আহমদ এবং কৌতুক অভিনেতা ফরিদ আলী ও টঙ্গীতে টাম্পাকো ফয়েলস বয়লার বিস্ফোরণ, বরিশালের বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে লঞ্চ ডুবিতে এবং দেশ ও বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ, সকল বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করা হয়।
পরে মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের সদস্য বজলুল হক হারুন।


মন্তব্য