kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


ভুয়া ডিবি চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১৭



ভুয়া ডিবি চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ ও চাঁদা আদায়কারী চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিএমপির গোয়েন্দা দক্ষিণ বিভাগ। এরা মাইক্রোবাসে করে ঢাকা মহানগরসহ দেশের দিনাজপুর, রাজশাহী, রংপুর, বগুড়া, নাটোর, সিরাজগঞ্জসহ বিভিন্ন জেলায় গিয়ে ডিবি পুলিশ পরিচয়ে লোক অপহরণ করতো।

পরে মামলার ভয় দেখিয়ে মুক্তিপণ আদায়, চাঁদা আদায়সহ ছিনতাইও করতো। রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আজ রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন। গ্রেপ্তারকৃতরা হলেন মো. শফিকুল ইসলাম রানা (৩৮), মো. আপেল (২৯), মো. ইব্রাহিম (২৮) ও মো. ইমরান (৩০)।

আবদুল বাতেন বলেন, গ্রেপ্তারদের কাছ থেকে ওয়াকিটকি, ডিবি লেখা কটি, পিস্তলের কভারসহ একটি প্ল্যাস্টিকের খেলনা পিস্তল, কভারসহ এক জোড়া হ্যান্ডকাফ, কাঠের তৈরি কালো রংয়ের একটি লাঠি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা রমনা মডেল থানাধীন বড় মগবাজার ওয়ারলেস মোড়ে একত্রিত হয়ে তাদের আর কয়েকজন সহযোগীর অপেক্ষায় ছিল। এ সময় তাদেরকে সেখান থেকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে রমনা মডেল থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলেও জানান তিনি।

যুগ্ম কমিশনার আরও বলেন, গ্রেপ্তার হওয়া শফিকুল কখনও ডিবি পুলিশের ওসি, কখনও এসি রানা হিসাবে নিজেকে পরিচয় দিত। আপেল নিজেকে এসআই হিসেবে এবং গ্রেপ্তার হওয়া অপর দুজন ডিবি পুলিশের সদস্য হিসেবে পরিচয় দিয়ে সাধারণ মানুষকে নানাভাবে হয়রানি করে আসছিল। এ ছাড়া ভিকটিমকে গাড়িতে তুলে মামলা-মোকাদ্দমাসহ বিভিন্ন ভয় দেখিয়ে পরিবারের লোকজনের কাছ থেকে অর্থ আদায় করে ছেড়ে দিত এ চক্রের সদস্যরা।

 


মন্তব্য