kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


আসন্ন দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করবে প্রশাসন : হিন্দু মহাজোট

কালের কণ্ঠ অনলাইন   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ২২:১৯



আসন্ন দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করবে প্রশাসন : হিন্দু মহাজোট

আসন্ন দুর্গাপুজা সুচারুভাবে সম্পন্ন করা সম্পর্কিত এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, প্রশাসন এ উপলক্ষে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবে।  
প্রতিমা তৈরি এবং পূজার সময় প্রশাসনের পাশাপাশি হিন্দু সম্প্রদায়ের লোকজনকেও স্বেচ্ছাসেবী হিসেবে নিরাপত্তার দায়িত্ব পালনের বিষয়টির উপরও গুরুত্বারোপও করেন তারা ।


বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে ‘আসন্ন দুর্গা পূজায় নিরাপত্তা ও হিন্দু সম্প্রদায়ের ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভা আজ রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়নে অনুষ্ঠিত হয় ।
হিন্দু মহাজোট সভাপতি প্রভাস চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন হিন্দু -বৌদ্ধ-খৃষ্টান ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক ও আর্ন্তজাতিক আপরাধ ট্র্যাইব্যুনালের প্রসিকিউরেটর এডভোকেট রাণাদাস গুপ্ত। এছাড়াও বক্তব্য রাখেন- হিন্দু মহাজোটের মহাসচিব আনন্দ কুমার বিশ্বাস, প্রধান সমন্বয়ক শ্যামল কুমার রায়, ভারত সেবাশ্রমের প্রধান সঙ্গীতানন্দ মহারাজ, সৎসংঘ রিচার্স সেন্টারের পরিচালক প্রকৌশলী প্রদীপ কুমার মন্ডল ।
এডভোকেট রানা দাস গুপ্ত দেশবাসী এবং রাজনৈতিক দলগুলোর প্রতি পূজার নিরাপত্তায় দলমত নির্বিশেষে সকলকে ইতিবাচক মনোভাব নিয়ে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন, ধর্মের নামে যারা সাম্প্রদায়িক আচরণ ও সংখ্যালঘু নির্যাতন করে মানববতাবিরোধী অপরাধ করে তাদেরকে প্রতিহত করতে হবে ।
তিনি পূজা উপলক্ষে তিন দিনের সরকারি ছুটির দাবি জানিয়ে বলেন, এটি এখন সার্বজনীন দাবিতে পরিণত হয়েছে। এছাড়াও পুজা উদযাপন পরিষদ কেন্দ্রীয়ভাবে যেসব নিওের্দশেনা দিয়েছে তা জেলা ও মহানগরসহ সারা দেশে সুষ্ঠুভাবে পালন এবং পূজার সময় বাদ্যযন্ত্র ব্যবহার নিয়ন্ত্রণ ও সীমিত করারও পরামর্শ দেয়া হয়।


মন্তব্য