kalerkantho


'নতুন প্রজন্মকে পরিবেশ বান্ধব কর্মসূচী সম্পর্কে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৩৫



'নতুন প্রজন্মকে পরিবেশ বান্ধব কর্মসূচী সম্পর্কে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে'

এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, আগামী প্রজন্মের জন্য সুস্থ, সুন্দর, বাস উপযোগী পৃথিবী উপহার দিতে নতুন প্রজন্মকে পরিবেশ বান্ধব কর্মসূচী সমূহের এসম্পর্কে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে।
সকলকে প্রকৃতির রূপ, রস, গন্ধ ও স্পর্শ-এ অনুশীলন করতে হবে বলে তিনি মন্তব্য করেন।

 
আজ নটরডেম কলেজের নেচার স্টাডি ক্লাব কর্তৃক ২দিন ব্যাপী জাতীয় নেচার সামিট ২০১৬ এর সমাপনী অনুষ্ঠানে পুরুস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  
কলেজের অধ্যক্ষ ড. হেমন্ত পিউস রোজারিও’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোঃ সাইফুল হক, ড. ফাদার লিটন হিউবাট গোমেজ ও বিপ্লব কুমার দেব।  
প্রতিমন্ত্রী রাঁঙ্গা আরো বলেন, বর্তমান সরকার বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে বাংলাদেশের প্রকৃতি ও পরিবেশের সুরক্ষায় কর্মপরিকল্পনা বাস্তবায়ন করছে। এ কার্যক্রম এগিয়ে নিতে পরিবেশবিদ, পরিবেশ বিষয়ক সামাজিক-সেচ্ছাসেবী সংগঠনগুলোর সহায়ক ভূমিকা অপরিহার্য।  
তিনি নটরডেম কলেজের নেচার স্ট্যাডি ক্লাবের পরিবেশ বান্ধব কার্যক্রম অব্যাহত রাখায় সংগঠনকে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন।
পরে জনাব রাঙ্গাঁ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠন থেকে পরিবেশ বিষয়ক ২১ ক্যাটাগরীতে অংশগ্রহনকারী ৫৮৭ জন প্রতিযোগীর মধ্যে বিভিন্ন পর্যায়ের বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।


মন্তব্য