kalerkantho


সার্চ কমিটি নয়, সংলাপে বসতে হবে : দুদু

কালের কণ্ঠ অনলাইন   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:০৭



সার্চ কমিটি নয়, সংলাপে বসতে হবে : দুদু

গত কয়েক দিন ধরে দলের মুখপাত্রের দায়িত্ব পালন করে আসা শামসুজ্জামান দুদু বলেন, সার্চ কমিটির নামে যে তামাশা হচ্ছে, সেই তামাশা বন্ধ করতে হবে। সার্চ কমিটি দিয়ে কী হবে, তা আমাদের ভালোই জানা আছে। খালেদা জিয়া ও শেখ হাসিনার মিলিত প্রচেষ্টা, সংলাপ-আলোচনা যা-ই বলি না কেন, তাদেরকে সংকট নিরসনে সংলাপে বসতে হবে। এই সংলাপের মধ্য দিয়ে আমরা জাতীয় সংকট কাটিয়ে উঠতে পারব। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমানের মরণোত্তর স্বাধীনতা পদক প্রত্যাহারের প্রতিবাদে স্বাধীনতা ফোরামের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি।
 
শামসুজ্জামান দুদু বলেন, আমরা বলতে চাই- দেশনেত্রী খালেদা জিয়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধান বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনার মধ্য দিয়ে আমাদের কোনো একটা সিদ্ধান্তে আসতে হবে। কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ফেব্রুয়ারিতে। পাঁচ সদস্যের নতুন কমিশন নিয়োগে আগের বারের এবারও সার্চ কমিটি করা হচ্ছে বলে ইতিমধ্যে আভাস দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। গতবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সার্চ কমিটির মাধ‌্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করেছিলেন তৎকালীন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান।
 
শামসুজ্জামান দুদু বলেন, গণতন্ত্র ছাড়া আমাদের কোনো পথ নাই, নির্বাচন ছাড়া কোনো পথ নাই, পারস্পরিক শ্রদ্ধা ও ভক্তি ছাড়া আমাদের কোনো পথ নাই। সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেনও বক্তব্য রাখেন।

 


মন্তব্য