kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


'জঙ্গিবাদ, সন্ত্রাস ও প্রকৃতি বিরোধীদের বিরুদ্ধে জাতি ঐক্যবদ্ধ'

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৪



'জঙ্গিবাদ, সন্ত্রাস ও প্রকৃতি বিরোধীদের বিরুদ্ধে জাতি ঐক্যবদ্ধ'

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, হিংস্রতা ও প্রকৃতি বিরোধীদের বিরুদ্ধে বাঙালি জাতি আবারো ঐক্যবদ্ধ হয়েছে।  
আজ রাজধানীর মতিঝিলে নটরডেম কলেজের কেন্দ্রীয় অডিটোরিয়ামে নটরডেম নেচার স্টাডি ক্লাব আয়োজিত ৭ম জাতীয় পরিবেশ উৎসব-২০১৬-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।


ভূমিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে দেয়া তাঁর ভাষণে জঙ্গিবাদ, সন্ত্রাসবাস, হিংস্রতা, প্রকৃতি ও মানবতা বিরোধীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার এবং জঙ্গিদের অস্ত্র ও অর্থ সরবরাহ বন্ধ করার জন্য বিশ^বাসীর কাছে আহ্বান জানিয়েছেন।  
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের মানুষকে নিয়ে মিলেমিশে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। আজ সারা বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়েছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। এ ঐক্যবদ্ধের মাধ্যমেই জঙ্গিদের আজ গুঁড়িয়ে দেওয়া হচ্ছে।
মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও ছিলেন প্রকৃতি প্রেমিক। বঙ্গবন্ধু এদেশে ক্ষুধা নিবারণে প্রথম সবুজ বিপ্লবের আহ্বান জানিয়েছিলেন। বর্তমান সরকার এদেশের কৃষি, বন, ভূমি, নদ নদী, পাহাড় পর্বত ও জীববৈচিত্র্যকে রক্ষা করে একটি সুন্দর উন্নত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
পরে মন্ত্রী নেচার স্টাডি ক্লাব আয়োজিত নেচার অলিম্পিয়াড, ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি, কনফ্যাব সেমিনার, ছোটদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিভিন্ন স্টল ঘুরে দেখেন।
নটরডেম কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ডেপুটি চিফ কনজারভেটর ড. তপন দে, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক সেলিনা হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান, বনবিভাগের কনজারভেটর অসিত রঞ্জন পাল বক্তব্য রাখেন।


মন্তব্য