kalerkantho


ঢাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি করলে সরাসরি কারাগারে পাঠানো হবে : ভিসি

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৫৪



ঢাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি করলে সরাসরি কারাগারে পাঠানো হবে : ভিসি

ভর্তি পরীক্ষায় কোনো ধরনের জালিয়াতি ধরা পড়লে জালিয়াতকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দিয়ে সরাসরি কারাগারে পাঠিয়ে দেওয়া হবে বলে সতর্ক করে দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষায় কলাভবন কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলে তিনি।

জালিয়াতি ঠেকাতে পরীক্ষার সঙ্গে যুক্ত ব্যক্তিদের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সাংবাদিকদেরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, "যেখানেই কোনো জালিয়াতি হবে আমাদের জানান। "

'খ' ইউনিটের ভর্তি পরীক্ষার মধ‌্য দিয়েই শুক্রবার ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের চলতি বছরের 'ভর্তিযুদ্ধ' শুরু হয়েছে। এই ইউনিটে এবার আবেদন করেছেন ৩৪ হাজার ৬১৬ জন ভর্তীচ্ছু।

উপাচার্য বলেন, "কলাভবন ও কার্জন হলসহ বড় কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেছি। সেখানে ১/২ জন করে ভর্তীচ্ছু অনুপস্থিত রয়েছে। "

অসুদপায় অবলম্বন ঠেকাতে আগেরবারের মতোই পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায়- এমন সব ধরনের ইলেক্ট্রনিক যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টার এই এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ‌্যে শেষ পর্যন্ত ২২৪১ জন ঢাকা বিশ্ববিদ‌্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।


মন্তব্য